মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে কুমিল্লাকে বিধ্বস্ত করল খুলনা

প্রকাশ : ১০ জানুয়ারি ২০২০, ২৩:২৮

সাহস ডেস্ক

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মুশফিকুর রহিমের দুর্দান্ত ব্যাটিংয়ে কুমিল্লা ওয়ারিয়রসকে বিধ্বস্ত করে দাপুটে জয় তুলে নিয়েছে খুলনা টাইগারস।

আজ ১০ জানুয়ারি (শুক্রবার) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কুমিল্লাকে ৯২ রানে হারিয়েছে খুলনা।

এদিন টসে জিতে খুলনাকে আগে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় কুমিল্লা ওয়ারিয়রসের অধিনায়ক ডেভিড মালান। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২১৮ রান সংগ্রহ করে খুলনা টাইগারস।

দলের হয়ে ওপেনার জানমুল হাসান শান্ত ১ রান করে আউট হলেও ক্রিজে টিকে থাকেন আরেক ওপেনার মেহেদি হাসান মিরাজ। তবে ১১ বলে ৩ ছক্কায় ২৪ রান করে মুজিবের বলে ক্যাচ দিয়ে ফিরেন ওয়ানডাউনে নামা রাইলি রুশো।

রুশো আউট হলে দলের হাল ধরেণ অধিনায়ক মুশফিকুর রহিম ও মেহেদি হাসান মিরাজ। পরে ৪৫ বলে ৫ চার ৩ ছক্কায় ৭৪ রান করে পায়ে চোট পেয়ে নটআউট থেকে মাঠ ছাড়েন মিরাজ। থেমে থাকেনি অধিনায়ক। ৫৭ বলে ১২ চার ৩ ছক্কায় ৯৮ রান করে অপরাজিত থাকেন মুশফিক এবং ৭ রান নিয়ে অপরাজিত থাকেন নাজিবুল্লাহ জাদরান।

কুমিল্লার হয়ে মুজিব উর রহমান ও ইরফান হোসাইন ১টি করে উইকেট নেন।

খুলনার দেওয়া ২১৯ রানের জবাবে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৬ রান করতে সক্ষম হয় কুমিল্লা ওয়ারিয়রস। দলের হয়ে শুরুটা ভালো হয়নি কুমিল্লার। ওপেনার সাব্বির রহমান শূন্য রানে এবং স্টেইন ভান জিল ১০ রানে অউট হন। এরপর ৪ বালে ২ চারে ৮ রান করে শহিদুলের বলে বোল্ড হয়ে ফিরেন চার নাম্বারে নামা অধিনায়ক ডেভিড মালান।

এরপর ২৩ বলে ৬ চারে ৩২ রান করে শারসুর রহমানের বলে ক্যাচ দিয়ে ফিরেন উপুল থারাঙ্গা। ১৬ বলে ১ চার ১ ছক্কায় ২০ রান করে আমিনুলের বলে ক্যাচ দিয়ে ফিরেন ইয়াসির আলী এবং ২৩ বলে ১ ছক্কায় ২২ রান করে ফ্রেলিংয়ের বলে ক্যাচ দিয়ে ফিরেন ফারদিন হাসান। এরপর আর কেউ ভালো করতে পারেনি। অতপর, খুলনা টাইগারসের কাছে ৯২ রানের বিশাল ব্যবধানে হেরেছে কুমিল্লা ওয়ারিয়রস।

খুলনার হয়ে শহিদুল ইসলাম ৩টি, মোহাম্মদ আমির ও আমিনুল ইসলাম বিপ্লব ২টি করে এবং শামসুর রহামন ও রবি ফ্রেলিং ১টি করে উইকেট নেন। 

ম্যাচ সেরা হয়েছেন মুশফিকুর রহিম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত