x

এইমাত্র

  •  এসএসসি-সমমানে পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৭১ হাজার ২৩ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬১ লাখের অধিক, সুস্থ হয়েছেন ২৭ লাখেরও বেশী
  •  করোনা পরিস্থিতি অনুকূলে না আসা পর্যন্ত এইচএসসি পরীক্ষা নয়

মুম্বাইয়ের সভায় তিন মোড়লের সভা, পাল্টে যেতে পারে খেলার গতিপথ

প্রকাশ : ১০ জানুয়ারি ২০২০, ১৫:৫৩

সাহস ডেস্ক

মুম্বাইয়ে শিগগিরই বসছে সভা। আয়োজক বিসিসিআই। তাতে অংশ নেবে ক্রিকেটের আরও তিন প্রভাবশালী বোর্ড—ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ), ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ও ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। দক্ষিণ আফ্রিকা ছাড়াও ক্রিকেটের ‘তিন মোড়ল’ খ্যাত বাকি তিন বোর্ডের বৈঠকে নেওয়া সিদ্ধান্তে পাল্টে যেতে পারে খেলার গতিপথ ও ভবিষ্যৎ সূচি।

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী ও বোর্ডের সচিব জয় শাহ সভার আয়োজক হিসেবে থাকবেন। সংবাদমাধ্যমটি জানিয়েছে, চার দেশের ক্রিকেট বোর্ডের এ সভায় আলোচ্যসূচিগুলো—ক.চার দিনের টেস্টের ভাবনা বাস্তবায়নের চেষ্টা করা হবে কি না। খ.চার জাতির টুর্নামেন্ট আয়োজন করা নিয়ে আলোচনা। গ. আইপিএল, বিগ ব্যাশ ও শুরু হতে যাওয়া হান্ড্রেড টুর্নামেন্টের জন্য আলাদা সময় বের করা। ঘ. দুবাইয়ে আসন্ন (১৬ জানুয়ারি) আইসিসির পরিচালকদের বৈঠক নিয়ে আলোচনা করা। এ বৈঠকে ক্রিকেটের প্রভাবশালী সম্প্রচারকদের কথাও ভাবা হবে বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

টেস্ট পাঁচ দিন থেকে চার দিনে করা হবে কি না— এ প্রসঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়া ভাবনাটির ‘পক্ষে’ বলে মনে করছে টাইমস অব ইন্ডিয়া। তাদের মতে, ইসিবি এ নিয়ে ‘আলোচনা করতে প্রস্তুত’ সিএসএ আলোচনায় থাকতে পেরে ‘সন্তুষ্ট’। আর বিসিসিআই ‘সবার কথা শুনতে সভাটি আয়োজন করতে পেরেই খুশি।’ চার জাতির টুর্নামেন্ট আয়োজন করার বিষয়ে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড এখনো ‘একমত’ হতে পারেনি বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি। অসমর্থিত সূত্র থেকে তারা জানিয়েছে, এ বৈঠকে অংশ নিতে পারে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডও (এনজেডসি)।

চার দিনের টেস্ট আয়োজন করা নিয়ে সাম্প্রতিক সময়ে পক্ষে-বিপক্ষে তর্ক-বিতর্ক চলছে। সাবেক-বর্তমানদের মধ্যে বেশ কিছু ক্রিকেটার এখনো পাঁচ দিনের টেস্টের পক্ষে। কিছু ক্রিকেটার চার দিনের পক্ষে। এর আগে গত ডিসেম্বরে চার জাতির টুর্নামেন্ট আয়োজন করার ভাবনাটা সংবাদমাধ্যমকে বলেছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী। তিনি বলেছিলেন, ‘২০২১ সালে চার দল নিয়ে ভারতে হবে প্রথম ‘সুপার সিরিজ’।

ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সঙ্গে এ আসরে চতুর্থ কোন দল খেলবে, তা অবশ্য জানাননি সৌরভ। তবে টুর্নামেন্টের আয়োজক যে ঘুরে ফিরে ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াই হবে তা জানা গেছে।

খবর- ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত