সিলেটকে হারিয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল কুমিল্লা

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২০, ১৭:৫২

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ঢাকা পর্বে আজ সৌম্য সরকারের দুর্দান্ত ব্যাটিংয়ে সিলেট থান্ডারসকে হারিয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল কুমিল্লা ওয়ারিয়র্স।

আজ ৭ জানুয়ারি (মঙ্গলবার) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিলেটকে ৫ উইকেটে হারিয়েছে কুমিল্লা।

এদিন টসে জিতে আগে সিলেটকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় কুমিল্লার অধিনায়ক ডেভিড মালান। টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪১ রান সংগ্রহ করে সিলেট থান্ডারস।

দলের হয়ে ওপেনিং শুরুটা ভালোই করেছিলেন সিলেটের অধিনায়ক আন্দ্রে ফ্লেচার ও আব্দুল মজিদ। তবে বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারলেন না ফ্লেচার। ২৫ বলে ৪ চারে ২২ রান করে আল-আমীনের বলে ক্যাচ দিয়ে ফিরেন অধিনায়ক ফ্লেচার। এরপর ১৫ বলে ১ চার ২ ছক্কায় ২৬ রান করে আল-আমীনের বলে ক্যাচ দিয়ে ফিরেন ওয়ানডাউনে নামা জনসন চার্লস।

পরে ২৫ বলে ১ চারে ১৮ রান করে মুজিব-উর-রহমানের বলে ক্যাচ দিয়ে ফিরেন উইকেট-রক্ষক মোহাম্মদ মিঠুন। ১১ বলে ২ চার ১ ছক্কায় ২৩ রান করে ওয়াইসের বলে ক্যাচ দিয়ে ফিরেন জিভান মেন্ডিস। তার পরপরই ৪০ বলে ২ চার ১ ছক্কায় ৪৫ রান করে ওয়াইসের বলে ক্যাচ দিয়ে ফিরেন আরেক ওপেনার আব্দুল মজিদ।

কুমিল্লার হয়ে সর্বোচ্চ আল-আমীন ও ডেভিড ওয়াইস ২টি করে এবং মুজিব-উর-রহমান ১টি উইকেট নেন।

সিলেটের দেওয়া ১৪২ রানের জবাবে খেলতে নেমে ১৯.১ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪২ রান করে জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা ওয়ারিয়র্স।

দলের হয়ে ওপেনিং শুরুটা ভালো করতে পারেনি কুমিল্লা। ওপেনার উপুল থারাঙ্গা ৪ রান ও ফারদিন হাসান ১ রান করে আউট হলে দলের হাল ধরেন তিন নাম্বারে নামা ডেভিড মালান ও পাঁচ নাম্বারে নামা সৌম্য সরকার। এর মাঝে চার নাম্বারে নামা উইকেট-রক্ষক মহিদুল ইসলাম আকন ১১ রান করে ফিরেন।

পরে ৪৯ বলে ২ চার ২ ছক্কায় ৫৮ রানের একটি ফিফটি করে এবাদত হোসেনের বলে ক্যাচ দিয়ে ফিরেন অধিনায়ক ডেভিড মালান। তার পরে ৮ বলে ১ চার ১ ছক্কায় ১৩ রান করে জনসন চার্লসের বলে বোল্ড হয়ে ফিরেন ডেভিড ওয়াইস। তবে ৩০ বলে ৬ চার ২ ছক্কায় ৫৩ রানের একটি দুর্দান্ত ফিফটি করে অপরাজিত থেকে গেলেন পাঁচ নাম্বারে নামা অলরাউন্ডার সৌম্য সরকার।

সিলেটের হয়ে সর্বোচ্চ নাঈম হাসান ৩টি এবং এবাদত হোসেন ও জনসন চার্লস ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন ডেভিড মালান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত