কলিন্দ্রেসের গোলেই ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন বসুন্ধরা

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২০, ২০:০৯

সাহস ডেস্ক

ফেডারেশন কাপ ফুটবলে এবারই প্রথম ফাইনাল খেলেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি এবং দ্বিতীয় বারের মত ফাইনাল খেলেছে বসুন্ধরা কিংস। তবে দানিয়েল কলিন্দ্রেসের জোড়া গোলে রহমতগঞ্জকে হারিয়ে শিরোপা চ্যাম্পিয়ন হয়ে আবাহনী-মোহামেডানদের পাশে নাম লিখিয়েছে বসুন্ধরা কিংস।

আজ ৫ জানুয়ারি (রবিবার) বঙ্গবন্ধু জাতীয় ফুটবল স্টেডিয়ামে রহমতগঞ্জকে ২-১ গোলে হারিয়েছে অস্কার ব্রুজোনের শিষ্যরা।

এর আগে ফেডারেশন কাপের শিরোপা ঘরে তুলেছে আবাহনী, মোহামেডান, মুক্তিযোদ্ধা সংসদ, ব্রাদার্স ইউনিয়ন, শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্র। এই ৬ দলের পর এবার ফেডারেশন কাপের নতুন চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

এদিন ম্যাচের শুরু থেকে দুর্দান্ত খেলতে থাকে দু’দলই। তবে ম্যাচের ১৪তম মিনিটে সহজ গোলের সুযোগ পায় রহমতগঞ্জ। তুরায়েভের পাস থেকে ডি-বক্সের ভেতরে বল পেয়ে যান সোহেল মিয়া। গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন। তার নেয়া শট ফিরিয়ে দেন বসুন্ধরার গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

তবে প্রথমার্ধের শেষভাগে কলিন্দ্রেসের গোলে এগিয়ে যায় বসুন্ধরা। ম্যাচের ৪১তম মিনিটে ডি-বক্সের ডান দিক দিয়ে বিশ্বনাথ ঘোষের ক্রস থেকে হেডে দারুণ এক গোল করে দলকে লিড এনে দেন কোস্টারিকান ফরোয়ার্ড কলিন্দ্রেস। এই ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বসুন্ধরা।

বিরতি থেকে ফিরে এসে আক্রমণের ধার আরো বাড়ায় বসুন্ধরা। ম্যাচের ৫৮তম মিনিটে দেলমন্তের একটি হেড সাইড পোস্টে লেগে ফিরে আসে। তবে ম্যাচের ৬৪তম মিনিটে মামাদু বাহর গোলে সমতায় ফেরে রহমতগঞ্জ। শাহেদুল আলমের কর্নার থেকে হেড দিয়ে বসুন্ধরার জালে বল জড়ান রহমতগঞ্জের গাম্বিয়ান অধিনায়ক মামাদু বাহ।

পরে জয়ের লক্ষ্যে পৌঁছাতে মরিয়া হয়ে ওঠে বসুন্ধরার দল। অবশেষে রহমতগঞ্জের গোলরক্ষকের ভুলে সাফল্যের দেখা পায় বসুন্ধরা। ম্যাচের ৭৬তম মিনিটে ডিফেন্ডার কামারার দেয়া ব্যাক পাস রহমতগঞ্জের গোলরক্ষক লিটনের কাছ থেকে কেড়ে নিয়ে বল জালে পাঠান কোস্টারিকান ফরোয়ার্ড দানিয়েল কলিন্দ্রেস। এতে ২-১ গোলে এগিয়ে যায় কিংসরা।

এরপর বাকি সময় আর কোনো গোল না হলে ২-১ গোলের জয় নিয়ে বর্তমান চ্যাম্পিনের খাতায় নাম লেখায় বসুন্ধরা কিংস।

গত মৌসুমে ফেডারেশন কাপ ফুটবলের ফাইনালে আবাহনীর কাছে হেরেছিল বসুন্ধরা কিংস। এবার প্রতিপক্ষ ছিল অপেক্ষাকৃত দূর্বল। সুযোগটা পুরোপুরি কাজে লাগিয়ে ফেডারেশন কাপ ফুটবলের নতুন চ্যাম্পিয়ন হিসেবে নাম লেখালো ঘরোয়া ফুটবলের নতুন পরাশক্তিরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত