কাতালান ডার্বিতে পয়েন্ট হারাল বার্সেলোনা

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২০, ১৬:৫৩

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় কাতালান ডার্বিতে স্বাগতিক এস্পানিওলের বিপক্ষে ড্র করে পয়েন্ট হারিয়েছে দশ জনের দলে পরিণত হওয়া বার্সেলোনা। বিরতির পর এগিয়ে থাকা বার্সাকে থমকে দিলেন এস্পানিওলের বদলি খেলোয়াড় উ লেই।

৪ জানুয়ারি (শনিবার) দিবাগত রাতে  এস্পানিওলের বিপক্ষে ড্র করেছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

এদিন প্রথমার্ধ অগোছালো ছিল বার্সেলোনা। তবে এর খেসারত দিতে হয়েছে দলটিকে। ম্যাচের ২৩তম মিনিটে স্বাগতিকদের ডেভিড লোপেজ গোল করলে ১-০ গোলে পিছিয়ে পড়ে বর্তমান লিগ চ্যাম্পিয়নরা। প্রথমার্ধ আরা কোনো গোল না হলে ১-০তে পিছিয়ে থেকেই বিরতিতে যায় বার্সেলোনা।

বিরতি থেকে ফিরে এসে ঘুরে দাঁড়ায় বার্সা। ম্যাচের ৫০তম মিনিটে লুইস সুয়ারেজের গোলে সমতায় ফেরে দলটি। জর্ডি আলবার বাড়ানো বল জালে জড়িয়ে দলকে সমতায় ফেরান উরুগুইয়ান এই ফরোয়ার্ড। পরে ম্যাচের ৫৯ মিনিটে ভিদালের গোলে এগিয়ে যায় ভালভার্দের দল। সুয়ারেসের বাড়ানো বলেই হেডের মাধ্যমে গোল করেন বদলি নামা আর্তুরো ভিদাল। ২-১ গোলে এগিয়ে থেকে খেলতে থাকে বার্সা।

কিন্তু ম্যাচের ৬৬তম মিনিট ও ৭৫তম মিনিটে দুটি হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ডি ইয়ংকে। পরে ১০ জনের দলে পরিণত হয় বার্সা। আর এই সুযোগে ম্যাচের ৮৮তম মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান বদলি খেলোয়াড় উ লেই। ভারগাসের বাড়ানো বল জালে জড়িয়ে নিজেদের সমতায় ফেরান লেই। বাকি সময়ে আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ২-২ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়ে দু’দল।

এই ড্রয়ে ১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বার্সেলোনা। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের দ্বিতীয়তে আছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত