দুই ম্যাচ খেলেই জাতীয় দলে তপু

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২০, ১৪:৪৬

সাহস ডেস্ক

চোট থেকে ফিরে ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে খেলেছেন ৭০ মিনিট। গতকাল সেমিফাইনালে অবশ্য পুলিশের বিপক্ষে মাঠে পুরো সময়ই ছিলেন। পেনাল্টি থেকে গোল করে বসুন্ধরাকে কাল এগিয়েও দিয়েছেন। এতেই জাতীয় দলে ফিরে আসার বন্দোবস্ত করে ফেলেছেন তপু বর্মন। বঙ্গবন্ধু গোল্ডকাপে এই সেন্টারব্যাককে দলে ফেরাচ্ছেন বলে জানিয়েছেন কোচ জেমি ডে।

২০১৯ সালের মার্চে স্বাগতিক কম্বোডিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচটিই হয়ে আছে তপুর সর্বশেষ ম্যাচ। আবাহনী ক্লাবের অনুশীলনে হাঁটুতে পাওয়া চোট এতটাই গুরুতর ছিল যে ২৩ এপ্রিল হাঁটুতে অস্ত্রোপচার করাতে হয়েছে। অবশেষে চোট কাটিয়ে নতুন দল বসুন্ধরার কিংসের জার্সিতে ফেডারেশন কাপ দিয়ে মাঠে ফিরেছেন। আর দুই ম্যাচ খেলেই তপু বুঝিয়ে দিয়েছেন তাঁর পারফরমেন্সে মরিচা ধরেনি।

নিজ দেশে থেকে কোচ জেমি ডে বলেন, ‘তপুর পারফরমেন্সে সন্তুষ্ট। তাকে আমি বঙ্গবন্ধু গোল্ডকাপের দলে বিবেচনায় রেখেছি। আশা করি সে জাতীয় দলে ফিরতে যাচ্ছে।’ তপুর ফিরে আসা ছাড়া দলে আর কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই বলে জানিয়েছেন কোচ।

তপুর সঙ্গে একই সময়ে হাঁটুর চোটে পড়েছিলেন হোল্ডিং মিডফিল্ডার আতিকুর রহমান। জেমি চোখ রেখেছিলেন তাঁর ওপরেও। কিন্তু বসুন্ধরায় সেভাবে খেলার সুযোগ না পাওয়ায় ফিরে আসার দাবিটা জানাতে পারেননি আতিকুর। ১৫ জানুয়ারি থেকে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু গোল্ডকাপকে সামনে রেখে ৯ তারিখে ঢাকায় ফেরার কথা কোচের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত