বারিধারাকে হারিয়ে কোয়ার্টারের আশায় মুক্তিযোদ্ধো

প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০১৯, ১৪:০১

সাহস ডেস্ক

ফেডারেশন কাপ ফুটবলে ‘ডি’ গ্রুপের রোমাঞ্চকর ম্যাচে উত্তর বারিধারাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে খেলার আশা বাঁচিয়ে রেখেছে মুক্তিযোদ্ধো সংসদ ক্রীড়া চক্র।

২৪ ডিসেম্বর (মঙ্গলবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উত্তর বারিধারা ২-১ গোলে হারিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ।

এদিন ম্যাচের ১৪তম মিনিটে গোলের সুযোগ পেয়েছিল মুক্তিযোদ্ধা। পেনাল্টি বক্সের মধ্যে গোলরক্ষককে একা পেয়েয়েও গোল করতে ব্যর্থ হন মুক্তিযোদ্ধার ক্যামেরুনের স্ট্রাইকার বিয়াগা এমিলি। ম্যাচের ৩০তম মিনিটে সুযোগ পেয়েছিলে উত্তর বারিধারাও। ডার্বো ল্যান্ডিংয়ে শট খুব সহজেই ফিরিয়ে দেন উত্তর বারিধারা গোলরক্ষক।

তবে ম্যাচের ৪০তম মিনিটে ঠিকই সাফল্যের দেখা পায় উত্তর বারিধারা। নয়নের বাড়িয়ে দেওয়া বল পেনান্টি বক্সের ভেতরে পেয়ে যান আরিফ এবং তার কাছ থেকে পান ল্যান্ডিং। ঠান্ডা মাথায় দুই ডিফেন্ডারের মাঝখান দিয়ে ডান পায়ের শটে বল জালে পাঠান এই গাম্বিয়ান স্ট্রাইকার।

পিছিয়ে পড়ে সমতায় ফিরতে চেষ্টা চালায় মুক্তিযোদ্ধা। তবে হতাশ হননি তারা। প্রথমার্ধের যোগ করা সময়ের শেষ মিনিটে সমতায় ফেরে দলটি। পেনাল্টি বক্সের ডান দিকে থেকে সারোয়ার নিপুর ক্রস থেকে দারুল প্লেসিং শটে গোল করেন ইসমাইল বাঙ্গুরা। ফলে ১-১ গোলে সমতায় শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে এসে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল মুক্তিযোদ্ধা। ম্যাচের ৫৮তম মিনিটে বাঙ্গুরার পাস থেকে গোললাইনের খুব কাছে বল পেয়ে যান মুক্তিযোদ্ধার জাপানি অধিনায়ক নিরিতো হাসহিগুচি। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন তিনি।

তবে ম্যাচের ৭৩তম মিনিটে আর সুযোগ হাতাছাড়া করেনি মুক্তিযোদ্ধা। মাহাদি হাসানের থ্রু পাস থেকে বল পেয়ে যান নিরিতো। পেনাল্টি বক্সের সামন্য ভেতর থেকে দারুণ এক শটে গোল করেন মুক্তিযোদ্ধার অধিনায়ক। এরপর বাকি সময় উত্তর বারিধারা আর সমতায় ফিরতে না পারলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মুক্তিযোদ্ধো সংসদ ক্রীড়া চক্র।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত