ড্র করায় বার্সাকে ছুঁতে পারল না রিয়াল মাদ্রিদ

প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০১৯, ১৪:৩১

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে অ্যাতলেটিক বিলবাওয়ের বিপক্ষে গোলশূন্য ড্র করে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে শীর্ষস্থান থেকে সরাতে পারল না স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। এই ড্র নিয়েই শীতকালিন ছুটিতে যেতে হচ্ছে

২২ ডিসেম্বর (রবিবার) শান্তিয়াগো বার্নাবুতে অ্যাতলেটিক বিলবাওয়ের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

এদিন ম্যাচের শুরু থেকেই অতিথিদের চেপে ধরে রিয়াল। ম্যাচের তৃতীয় মিনিটে গোলমুখে প্রথম শট নেন ভিনিসুয়াস জুনিয়র। লুকা মদ্রিচের বাড়ানো বল এই ব্রাজিলিয়ান সেনসেশন গোলপোস্টের বেশ বাইরে দিয়ে শট নিয়ে সুযোগ হাতছাড়া করেন। দশ মিনিটের মধ্যে ফের ভালো সুযোগ পায় স্বাগতিকেরা। দারুণ ক্ষিপ্রতায় বল নিয়ে ছোটা মদ্রিচ শেষ মুহূর্তে হড়বড় করে ফেলেন। রদ্রিগোকে বাড়িয়ে দিতে পারলেই কাজ হতো হয়তো। প্রথমার্ধে এমন বেশ কিছু সুযোগ তৈরি করেও ফিনিশিংয়ের অভাবে গোলের মুখ দেখেনি রিয়াল সমর্থকেরা।

ম্যাচের ১১তম ভিনিসুয়াসের শট ঠেকিয়ে দেন বিলবাওয়ের গোলরক্ষক। বিলবাওয়ের এই গোলরক্ষকের কথা না বললেই নয়। ম্যাচে দুর্দান্ত সব সেভ করে দলকে বারবার রক্ষা করেন উনাই সিমন। তবে বিলবাও যে কয়টা আক্রমণ করেছে সেগুলোও গোলের সুযোগ তৈরি করেছিল। রিয়ালের মতো তারাও ফিনিশিংয়ের অভাবে গোলমুখ খুলতে ব্যর্থ হয়েছে।

দ্বিতীয়ার্ধে মিলিয়াওকে তুলে নিয়ে নাচোকে নামান জিদান। বদলি হিসেবে নেমেই নজর কাড়েন নাচো। কিন্তু তার দুর্দান্ত হেড থেকে বল ক্রসবারে লাগে। এরপর রদ্রিগোর বদলে গ্যারেথ বেলকে নামান রিয়াল কোচ। কিন্তু খেলার ফলাফল বদলের মতো কিছুই করতে পারেননি এই ওয়েলস ফরোয়ার্ড। বরং এর কিছুক্ষণ পর অ্যাতলেতিকোর উইলিয়ামস অল্পের জন্য গোলবঞ্চিত হন। শেষ মুহূর্তে পা বাড়িয়ে রক্ষা করেন রিয়ালের দুর্গ। এভাবে পুরো ম্যাচে গোল বঞ্চিত হয়ে গোল শূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে জিদানের শিষ্যরা।

এই ড্রয়ে ১৮ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। সমান ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে তৃতীয়তে আছে সেভিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত