আলাভেসকে গোল বন্যায় ভাসালো বার্সেলোনা

প্রকাশ : ২২ ডিসেম্বর ২০১৯, ১৭:৫৭

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের বিপক্ষে গোলশূন্য ড্র করার পর আলাভেসকে বিশাল ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই রয়েছে স্বাগতিক কাতালান ক্লাব বার্সেলোনা। এই জয়ে ২০১১ সালের পর প্রথমবারের মতো ঘরের মাঠে কোনো ম্যাচ না হেরে বছর শেষ করল কাতালানরা।

২১ ডিসেম্বর (শনিবার) রাতে ক্যাম্প ন্যুতে আলাভেসকে ৪-১ গোলে হারিয়েছে আর্নেস্তো ভালভারদের শিষ্যরা।

এদিন ম্যাচের ১৪তম মিনিটেই এগিয়ে যায় বার্সা। ফরাসি তারকা আতোয়ান গ্রিজম্যানের গোলে ১-০ তে এগিয়ে যায় স্বাগতিকরা। ম্যাচের ৪৫তম মিনিটের মাথায় দলের দ্বিতীয় গোলটি করেন আরতুরো ভিদাল। এই ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় কাতালানরা।

বিরতি থেকে ফিরে এসে ব্যবধান কমায় আলাভেস। ম্যাচের ৫৬তম মিনিটে পেরে পনসের গোলে ব্যবধান কমে সফরকারীদের। এরপর ম্যাচের ৬৯তম মিনিটের মাথায় প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দলকে আরো এগিয়ে নিয়ে যায় বার্সার প্রাণভোমরা লিওনেল মেসি। এরপর ম্যাচের ৭৫তম মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে আলাভেসের কফিনে শেষ পেরেক ঠুকে দেন লুইস সুয়ারেজ। পরে বাকি সময়ে আর কোনো গোল না হলে ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

এই জয়ে ১৮ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে রিয়াল মাদ্রিদ। ১৮ ম্যাচ খেলে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে সেভিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত