ভারতকে বিধ্বস্ত করল হিটমায়ার-শাহি হোপ

প্রকাশ | ১৬ ডিসেম্বর ২০১৯, ১৭:৩০

অনলাইন ডেস্ক

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সিমরন হিটমায়ার ও শাহি হোপের দুর্দান্ত হেঞ্চুরিতে স্বাগতিক ভারতকে হারিয়ে সহজ জয় তুলে নিয়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ।

১৫ ডিসেম্বর (রবিবার) চেন্নাইতে ভারতেক ৮ উইকেটে হারিয়ে ১-০তে এগিয়ে আছে ক্যারিবীয়রা।

এদিন টসে জিতে আগে ভারতে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় উইন্ডিজরা। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে হারিয়ে ২৮৭ রান সংগ্রহ করে ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৫৬ বলে ৬ চারে ৩৬ রান করে জোসেপের বলে সাজ ঘরে ফেরেন ওপেনার রোহিত শর্মা। পরে ৮৮ বলে ৫ চার ১ ছক্কায় ৭০ রান করে জোসেপের বলে সাজ ঘরে ফেরেন শ্রীয়াস ইয়ার।

এরপর ৬৯ বলে ৭ চার ১ ছক্কায় ৭১ রান করে পোলার্ডের বলে সাজ ঘরে ফিরেন রিশাব পান্ট। ৩৫ বলে ৩ চার ১ ছক্কায় ৪০ রান করে পাওলের বলে ফিরেন কেদার জাদব। এরপর ২১ বলে ২ চারে ২১ রান করে অপরাজিত থাকেন রবিন্দ্র জাদেজা।

ক্যারিবীয়দের হয়ে সেলডন কটলার, কিমো পাউয়েল, আলজারি জোসেপ ২টি করে এবং কাইরন পোলার্ড ১টি উইকেট নেন।

ভারতের দেয়া ২৮৮ রানের জবাবে খেলতে নেমে ৪৭.৫ বলে ২ উইকেট হারিয়ে ২৯১ রান তুলে জয়ের বন্দরে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ। দলের সর্বোচ্চ ১৫১ বলে ৭ চার ১ ছক্কায় ১০২ রান করে সেঞ্চুরি তুলে নিয়ে অপরাজিত থাকেন শাহি হোপ এবং ১০৬ বলে ১১ চার ৭ ছক্কায় ১৩৯ রানের দুর্দান্ত সেঞ্চুরি করে মোহাম্মদ সামি বলে ক্যাচ দিয়ে সাজ ঘরে ফিরেন ওয়ানডাউনে নামা সিমরন হিটমায়ার।

ভারতের হয়ে মোহাম্মদ সামি ও দিপক চাহার ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন সিমরন হিটমায়ার।