মুশফিককে ভাবছে শাহরুখের কলকাতা

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৯, ১৮:০৬

সাহস ডেস্ক

এবার আইপিএলের নিলামের জন্য নাম নিবন্ধন করেননি মুশফিকুর রহিম। আগ্রহ দেখাননি ভারতের এই মেগা ইভেন্টের জন্য। তবে, মুশফিককে আইপিএলের আসন্ন আসরে পেতে ভারত থেকেই অনুরোধের চিঠি উড়ে এসেছে। ভারতীয় মিডিয়ায় গুঞ্জন উঠেছে, শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স আগ্রহ দেখিয়েছে মুশফিককে নিয়ে।

১৯ ডিসেম্বর কলকাতায় আইপিএল নিলামের আগে চূড়ান্ত তালিকায় আছেন ৩৩২ ক্রিকেটার। তাদের মধ্যে ২৪ ক্রিকেটার আছেন যারা মুশফিকের মতো নিবন্ধন করেননি, অথচ ফ্র্যাঞ্চাইজিরা অনুরোধ করেছে নিবন্ধনের জন্য।

মুশফিকের মতো সাব্বির রহমান এবং সাইফউদ্দিনও নিবন্ধন করেননি। নিবন্ধনের সময় পার হয়ে গেলেও মুশফিকদের জন্য অনুরোধ এসেছে ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে। বাংলাদেশ থেকে ৫ ক্রিকেটারকে রাখা হয়েছে চূড়ান্ত তালিকায়।

মুশফিক ছাড়াও এই তালিকায় রাখা হয়েছে মোস্তাফিজ, মাহমুদউল্লাহ, সাব্বির এবং সাইফউদ্দিনকে। শুরুতে বাংলাদেশের ৬ ক্রিকেটার তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ নিলামে উঠতে নিবন্ধন করেছিলেন।

চূড়ান্ত তালিকায় মুশফিককে উইকেটকিপার, মোস্তাফিজকে পেসার আর বাকি তিনজনকে অলরাউন্ডার ক্যাটাগরিতে রাখা হয়েছে। তাদের মধ্যে মোস্তাফিজের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ কোটি রুপি। মুশফিক ও মাহমুদউল্লাহর ভিত্তিমূল্য ৭৫ লাখ রুপি। সাব্বির ও সাইফউদ্দিনের ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি।

এদিকে, সাকিবের সাবেক দল কলকাতা এবার ছেড়ে দিয়েছে উইকেটকিপার ব্যাটসম্যান রবিন উথাপ্পাকে। তার জায়গায় একজন উইকেটকিপার ব্যাটসম্যান চাইছে নাইট রাইডার্সরা। কলকাতা নিজেদের চাহিদার কথা মাথায় রেখে দ্বিতীয় উইকেটকিপার পেতে মুশফিকের জন্য লড়বে। প্রথম উইকেটকিপার হিসেবে দলপতি দিনেশ কার্তিক নিজেই থাকবেন। নিলামের জন্য দলটি ৩৫ কোটি ৬৫ লাখ রুপি খরচ করতে পারবে কলকাতা।

উথাপ্পার সঙ্গে এবার কলকাতা ছেড়ে দিয়েছে ক্রিস লিন, কার্লোস ব্রাথওয়েইট, পিযুস চাওলা, নিখিল নায়েক, কারিয়াপ্পা, জো ডেনলি, শ্রীকান্ত মুদে, ইয়ারা প্রিথভিরাজ এবং আনরিচ নরজেকে। রেখে দিয়েছে দিনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, কুলদীপ যাদব, সুভমন গিল, লুকি ফার্গুসন, নিতিশ রানা, রিঙ্কু সিং, প্রাসিধ কৃশনা, সন্দীপ ওয়ারিয়ার, হ্যারি গারনি, কমলেশ নাগারকোটি আর শিভাম মাভিকে।

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর থেকেই দারুণ ব্যাট করেছেন মুশফিক। শ্রীলঙ্কায় ত্রিদেশীয় সিরিজ, সবশেষ ভারতের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুশফিকের পারফর্ম চোখে পড়েছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলোর।

সূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?