কিংবদন্তি ব্রাডম্যানকে ছাড়িয়ে নতুন মাইলফলকে ওয়ার্নার

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৯, ১৫:৫৬

সাহস ডেস্ক

টেস্ট ক্যারিয়ারে স্বদেশী কিংবদন্তি ডন ব্রাডম্যানকে ছাড়িয়ে ১২তম অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হিসেবে নতুন এক মাইলফলক স্পর্শ করলেন নির্ভরযোগ্য ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার।

পার্থ টেস্টে দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে মাত্র ১৯ রান করেছেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৩ বল খেলে তিনটি চারের সাহায্যে ছোটো এই ইনিংস সাজান তিনি। আর তাতেই টপকে গেছেন অজি কিংবদন্তি ব্রাডম্যানকে।

টেস্ট ক্যারিয়ারে ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন ওয়ার্নার। ব্রাডম্যান টেস্টে করেছিলেন ৬৯৯৬ রান। ১২তম অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হিসেবে ৭ হাজার রানের মাইলফলকে নাম লেখান ওয়ার্নার।

ব্রাডম্যান ৫২ টেস্টের ৮০ ইনিংসে এই রান করেছিলেন। অজি কিংবদন্তিকে টপকে যেতে ওয়ার্নার খেলেছেন ৮২ টেস্ট আর ১৫১ ইনিংস। টেস্ট ক্যারিয়ারে ব্রাডম্যান ৯৯.৯৪ গড়ে ২৯টি সেঞ্চুরি আর ১৩টি ফিফটির দেখা পান। ওয়ার্নার ৪৮.৩৩ গড়ে ২৩টি সেঞ্চুরি আর ৩০টি ফিফটির দেখা পেয়েছেন। ক্যারিয়ারের সেরা ইনিংস খেলতে ব্রাডম্যান করেছিলেন ৩৩৪ রান। আর ওয়ার্নার কদিন আগেই খেলেছেন অপরাজিত ৩৩৫ রানের ইনিংস।

দারুণ ছন্দে থাকা ওয়ার্নার গত মাসে পাকিস্তানের বিপক্ষে অ্যাডিলেডে অপরাজিত ৩৩৫ রানের ইনিংস খেলার ঠিক আগের ইনিংসে ব্রিসবেনে করেছিলেন ১৫৪ রান।

অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হিসেবে ৭ হাজার রানের দ্রুততম তালিকায় ওয়ার্নার যৌথভাবে পাঁচ নম্বরে। ১৫১ ইনিংসে ৭ হাজার টেস্ট রান করেছিলেন গ্রেগ চ্যাপেল। ১২৬ ইনিংসে এই মাইলফলক স্পর্শ করে এক নম্বরে স্টিভ স্মিথ। ম্যাথু হেইডেনের লেগেছিল ১৪২ ইনিংস, রিকি পন্টিংয়ের লেগেছিল ১৪৫ ইনিংস আর মাইকেল ক্লার্কের লেগেছিল ১৪৯ ইনিংস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?