এল ক্লাসিকোর আগেই হোঁচট খেল বার্সেলোনা

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৯, ১৩:৫৫

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় স্বাগতিক রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে নাটকীয় ড্র করে এল ক্লাসিকোর মহারণে নামার আগেই হোঁচট খেল কাতালান ক্লাব বার্সেলোনা। টানা চার জয়ের পর ড্র করেও পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে কাতালানরা।

১৪ ডিসেম্বর (শনিবার) রাতে অ্যানোয়েতা স্টেডিয়ামে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে আর্নেস্তো ভালভার্দে শিষ্যরা।

এদিন প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই চেনা বার্সাকে দেখা যায়নি। খেলার ১২তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন মিকেল ওয়ার জাবেল। নিজেদের ডি-বক্সে সার্জিও বুসকেটস সোসিয়েদাদের দিয়েগো ইয়োরেন্তেকের জার্সি ধরে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ওয়ার জাবেলের স্পটকিকে এগিয়ে যায় স্বাগতিকরা।

পরে ম্যাচের ৩৮তম মিনিটে বার্সাকে সমতায় ফেরান আঁতোয়ান গ্রিজমান। লুইস সুয়ারেজের পাসে প্রতিপক্ষে জালে বল জড়ান গ্রিজম্যান। সাবেক দলের বিপক্ষে গোল করলেও উদযাপন করেননি ফরাসি তারকা গ্রিজম্যান। পরে ১-১ সমতায় নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৪৯তম মিনিটে কাতালানদের এগিয়ে দেন উরুগুইয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। তবে এই গোলটার সুযোগটা লিওনেল মেসি নিজেও নিতে পারতেন। কিন্তু নিজে না নিয়ে ফাঁকায় দাঁড়িয়ে থাকা লুইস সুয়ারেজের পায়ে বাড়ালেন। প্রথম স্পর্শে সহজেই বল জালে জড়িয়ে দেওয়ার মতো ভুল করলেন না উরুগুয়ের স্ট্রাইকার।

পরে ম্যাচের ৬২তম মিনিটে সোসিয়েদাদের পক্ষে সমতাসূচক গোলটি করেন আলেকজান্ডার ইসাক। তবে এ গোলে বার্সা গোলরক্ষক স্টেগান ও তাদের রক্ষণভাগের দায় এড়ানোর সুযোগ নেই। বাম প্রান্ত থেকে নাচো মনরিয়েলের ক্রস ঝাঁপিয়ে রক্ষা করেছিলেন স্টেগান, ফিরতি বলটি গোল মুখেই ছিল। আন মার্কড অবস্থায় দাঁড়িয়ে ছিলেন ইসাক। দলকে সমতায় ফেরাতে কোনো ভুলই করেননি সুইডিশ এ স্ট্রাইকার।

এতে শেষ হাসিটা নিয়ে মাঠ ছাড়তে পারলেন না মেসিরা। রক্ষণভাগ ও গোলরক্ষকের ভুলের খেসারত দিয়ে শেষ পর্যন্ত ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে মেসিদের। এতে মৌসুমের প্রথম এল ক্লাসিকোর প্রস্তুতিটা ভালো হলো না বার্সার। অস্বস্তি নিয়েই ১৮ ডিসেম্বর রিয়াল মাদ্রিদের বিপক্ষে ক্যাম্প ন্যুতে নামতে হবে মেসিদের।

এই ড্র’য়ে ১৬ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই আছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলা ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?