জেসুসের হ্যাটট্রিকে অপরাজিত ম্যানচেস্টার সিটি

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৯, ১৫:০৩

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগে ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুসের দারুণ এক হ্যাটট্রিকে ক্রোয়েশিয়ান ক্লাব স্বাগতিক ডায়নামো জাগরেবকে হারিয়েছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। তবে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় চোখ ছিল ডায়নামো জাগরেবের। কিন্তু এই হারে স্বপ্ন ভেঙে গেল। লিগ থেকে ছিটকে গেল জাগরেব।

১১ ডিসেম্বর (বুধবার) রাতে স্টাডিওন ম্যাকসিমির স্টেডিয়ামে ডায়নামো জাগরেবকে ৪-১ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

এদিন ম্যাচের ১০ মিনিটের মাথায় ঘরের মাঠে গোল করে এগিয়ে যায় জাগরেব। পরে ম্যাচের ৩৪তম মিনিটে গ্যাব্রিয়েল জেসুসের গোলে সমতায় ফেরে সিটিজেনরা। পরে এই ১-১ গোলের সমতা নিয়ে প্রথমার্ধ শেষ করে ম্যানচেস্টার সিটি।

দ্বিতীয়ার্ধে ফিরে এসে খেলার ধার বাড়ায় গার্দিওলার শিষ্যরা। ম্যাচের ৫০তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করে দলকে এগিয়ে দেন জেসুস। ঠিক তার চার মিনিট অর্থৎ ম্যাচের ৫৪তম মনিটে ব্যবধান আরও বাড়িয়ে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন ম্যানসিটির ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুস।

যদিও এদিন আগুয়েরোর ইনজুরির কারণে ম্যানসিটির শুরুর একাদশে জায়গা পায় জেসুস। ক্যারিয়ারের ১০১ গোলে ম্যাচটি শেষ করেন তিনি। ম্যানসিটির হয়ে ৫৫ গোল, ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরার হয়ে ২৮ এবং ব্রাজিল জাতীয় দলে হয়ে ১৮ গোল করেছেন ব্রাজিলের এই নাম্বার নাইন।

এরপর ম্যাচের শেষের দিকে ৮৪তম মিনিটে গোল করে ব্যবধান আরও বাড়ান ফোডেন। পরে বাকি সময়ে আর কোনো গোল না হয়ে ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পেপ গার্দিওলার শিষ্যরা।

এই জয়ে ৬ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে অপরাহিত থেকে গ্রুপ পর্ব শেষ করে ম্যানচেস্টার সিটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত