ব্রাজিলিয়ান দুই তারকার নৈপুণ্যে রিয়ালের জয়

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৯, ১৩:৪৬

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগে ব্রাজিলিয়ান দুই তারকা ভিনিসিয়াস জুনিয়র ও রদ্রিগোর নৈপুণ্যে প্রথমবারের মতো স্বাগতিক বেলজিয়ামের ক্লাব ব্রুগাকে হারিয়ে সহজ জয় তুলে নিয়েছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ।

১১ ডিসেম্বর (বুধবার) দিবাগত রাতে জান ব্রেইদেল স্টেডিয়ামে ব্রুগাকে ৩-১ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। এর আগে বেলজিয়ান ক্লাবটির বিপক্ষে আগের তিন দেখায় একটিতে হেরেছিল রিয়াল, ড্র হয়েছিল অন্য দুটি।

এদিন প্রথমার্ধের যোগ করা সময়ে রিয়ালের জালে বল পাঠিয়েছিল স্বাগতিক বেলজিয়ান ক্লাবটি। কিন্তু ভিএআর দেখে গোল দেননি রেফারি। পরে গোলশূন্য নিয়েই প্রথমার্ধ শেষ করে দু’দল।

দ্বিতীয়ার্ধে ফিরে এসে প্রথম গোলটি করে রিয়ালকে এগিয়ে দেন রদ্রিগো। ম্যাচের ৫৩তম মিনিটে রিয়াল মাদ্রিদের এই ব্রাজিলিয়ান সেনসেশন অডরিওসোলার একটু ভাসানো ক্রসে দারুণ এক ভলিতে জাল খুঁজে নেন রদ্রিগো। কিন্তু তার দুই মিনিট পরেই ব্রুগাকে সমতা ফেরায় হান্স ভানাকেন। ম্যাচের ৫৫তম মিনিটে মাঝমাঠ থেকে মিলিতাওয়ের বাড়ানো বল নিয়ে এগিয়ে যাওয়া ডেনিসের কাছ থেকে বল পেয়ে ঠিকানায় পাঠান ভানাকেন।

খুব বেশি সময় সমতা ধরে রাখতে পারেনি ব্রুগা। ম্যাচের ৬৪তম মিনিটেই ব্যবধান বাড়ান রিয়ালের আরেক ব্রাজিলিয়ান তরুণ ভিনিসুয়াস জুনিয়র। ব্রুগার খেলোয়াড়ের ভুলে গোল পান ভিনিসুয়াস জুনিয়র। বল ক্লিয়ার করতে গিয়ে সিমোন ডেলি শট নিলে সেটা গিয়ে লাগে রদ্রিগোর পায়ে। ডি বক্সে খানিক দূরে একাই ছিলেন ভিনিসুয়াস জুনিয়র। কাছ থেকে বলে জালে জড়াতে কোনো সমস্যা হয়নি তাঁর।

এরপর নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার পর স্বাগতিকদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন লুকা মদ্রিচ। ৯০+১তম মিনিটে ক্যাসেমিরোর বাড়ানো বল জালে জড়ান রিয়ালের মাঝমাঠের এই ক্রোয়াট তারকা।

এই জয়ে ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করল রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে অপরাজিত থেকেই গ্রুপ পর্ব শেষ করেছে প্যারিশ সেন্ট জার্মেই (পিএসজি)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?