বার্সেলোনার কারণেই বিদায় নিতে হয়েছে ইন্টার মিলানকে

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০১৯, ১৬:৫১

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ‘এফ’ গ্রুপে আনসু ফাতির শেষ মুহুর্তের গোলে স্বাগতিক ইন্টার মিলানকে হারিয়ে জয় তুলে নিয়েছে আগে শেষ ষোল নিশ্চিত করা মেসি বিহীন বার্সেলোনা। যদিও এই ম্যাচটি জেতার দরকার ছিল মিলানের। মিলান জিতলেই যাবে দ্বিতীয় রাউন্টে এমন সমিকরণে খেলতে নেমে কাতালান ক্লাবটির বিপক্ষে হেরে লিগ থেকে বিদায় নিয়েছে আন্তনিও কন্তের দল।

১০ ডিসেম্বর (মঙ্গলবার) দিনগত রাতে সান সিরো স্টেডিয়ামে আর্নেস্তো ভালভার্দের শিষ্যদের বিপক্ষে ২-১ গোলে হেরেছে আন্তনিও কন্তের শিষ্যরা।

কাতালানরা আগেই ১১ পয়েন্ট নিয়ে শেষ ষোলো নিশ্চিত করে ফেললেও শেষ রাউন্ডে ঝুলছিল ইন্টার ও ডর্টমুন্ডের ভাগ্য। গ্রুপ পর্বের শেষ ম্যাচের আগে দু’দলের পয়েন্ট ছিল সমান সাত। তবে ঘরের মাটিতে স্লাভিয়া প্রাগকে ২-১ ব্যবধানে হারিয়ে গ্রুপ পর্বে রানার-আপ হয়ে বার্সেলোনার সঙ্গী হয়েছে ডর্টমুন্ড।

এদিন শুরুতে দু’দলের মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় কিছুটা স্বস্তিতে ছিল ইন্টার। ঘরের মাঠে বার্সার বিপক্ষে ড্র হলেও চলতো তাদের। কিন্তু ব্যর্থ কন্তের দল। যদিও ম্যাচটিতে জয়ের ভালো সুযোগ পেয়েছিল তারা। বার্সার স্কোয়াডে ছিলেন না তাদের সেরা তারকা লিওনেল মেসি, জেরার্ড পিকে ও সের্গি রবার্তোর মতো তারকারা। কিন্তু তাতেও তারুণ্যনির্ভর আরনেস্তো ভালভার্দের দলের সঙ্গে পেরে ওঠেনি ইন্টার।

ম্যাচের ২৩তম মিনিটে গোল হজম করে বসে কন্তের শিষ্যরা। বার্সাকে এগিয়ে দেন চ্যাম্পিয়নস লিগে প্রথম ম্যাচ খেলতে নামা কার্লেস পেরেজ। তবে বিরতিতে যাওয়ার এক মিনিট আগে সমতায় ফেরে স্বাগতিকরা। ম্যাচের ৪৪তম মিনিটে নেরাজ্জুরিদের সমতায় ফেরান বেলজিয়ান ফরোয়ার্ড রোমেলু লুকাকো। এই সমতা নিয়েই বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে বার্সার আক্রমণ প্রতিহত করে কাউন্টার অ্যাটাকে উঠছিল ইন্টার। আক্রমণ পাল্টা আক্রমণ চালাতে থাকে দু’দল। তবে ম্যাচের ৮৬তম মিনিটে লুইস সুয়ারেজের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের সামান্য বাইরে থেকে নিচু শটে ইন্টার গোলরক্ষককে পরাস্ত করেন বদলি খেলোয়াড় হিসেবে নামা আনসু ফাতি। সদ্য ১৭ পেরোনো এই ফরোয়ার্ড ফাতির চ্যাম্পিয়নস লিগে এটি তৃতীয় ম্যাচে প্রথম গোল।

ম্যাচের বাকি সময়টাতে সেই গোল আর শোধ করতে পারেনি ইন্টার। গত আসরের মতো এবারও তাদের বিদায় নিতে হয় গ্রুপ পর্বেই। এবারও তাদের ঘাতকের নাম বার্সা।

অবশ্য ইন্টার মিলান দুভার্গের শিকারই বলা যায়। নয়তো দুর্দান্ত খেলা লওতারো মার্টিনেসের দু-দু’টি গোল অফসাইডের কারণে বাতিল হয়! তেমন এক দুর্ভাগ্যপ্রবণ ম্যাচে হৃদয় ভেঙেছে ইন্টার সমর্থকদের।

এই জয়ে ছয় ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়ে দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছে বার্সেলোনা। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শেষ ষোলোয় তাদের সঙ্গী জার্মান ক্লাব ডর্টমুন্ড। সমান ম্যাচে সাত পয়েন্ট নিয়ে লিগ থেকে বিদায় নিয়েছে ইন্টার মিলান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত