রেড বুলকে হারিয়ে শেষ ষোলোতে লিভারপুল

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০১৯, ১৪:০৬

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ‘ই’ গ্রুপে স্বাগতিক রেড বুলকে হারিয়ে লিগের শেষ ষোলো নিশ্চিত করেছে গতবারের চ্যাম্পিয়ন লিভারপুল। যদি এদিন স্বাগতিকদের সাথে হেরে যেত তাহলে অলরেডদের জন্য সমীকরণটা অন্যরকম হয়ে দাঁড়াতো। তবে এদিন ড্র করলেও সমস্যা ছিল না অল রেডদের।

১০ ডিসেম্বর (মঙ্গলবার) রাতে রেড বুল এ্যারেনা সালজবার্গের মাঠে রেড বুলকে ২-০ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপ।

এদিন অবশ্য উজ্জীবিত সালজবার্গ ঘরের দর্শকদের সামনে শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা চালায়। তবে ম্যাচের সপ্তম মিনিটে রবার্টসন দুই-দুইবার রক্ষা না করলে গোল হজম করে বসতো লিভারপুল। গোলপোস্ট ফ্রি পেয়েও গোল করতে ব্যর্থ হন স্বাগতিকদের দক্ষিণ কোরিয়ান মিডফিল্ডার হাং। প্রথমার্ধে দু’দলই ব্যস্ত ছিল আক্রমণ-প্রতি আক্রমণে। তবে তাতেও বিরতিতে যাওয়ার আগে গোলের দেখা পায়নি কোনো দলই।

দ্বিতীয়ার্ধে ফিরে এসে ভয়ঙ্কর হয়ে ওঠে লিভারপুল। ম্যাচের ৫৭তম মিনিটে হেড থেকে রেড বুল অ্যারেনার দর্শকদের নীরব করে দেন নেবি কেইটা। সাদিও মানের পা থেকে ওড়ে আসা বলে প্রতিপক্ষের ডি-বক্সের মাঝখানে লাফ দিয়ে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দেন এই গিনিয়ান মিডফিল্ডার।

এরপর ম্যাচের ৫৮তম মিনিটে ব্যবধান দিগুণ করেন মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ। সমতায় ফিরতে মরিয়া সালজবার্গ ওপরে ওঠে এলে মাঝমাঠ থেকে বল পান সালা। এরপর লম্বা দৌড়ে এক ডিফেন্ডারকে ছিটকে ফেলে এবং প্রতিপক্ষের গোলরক্ষককে বোকা বানিয়ে কোনাকুনি শটে লিভারপুলকে দ্বিতীয়বার এগিয়ে দেন ‘মিশরীয় কিং’। এরপর আর কোনো গোল না হলে ২-০ গোলে শেষ ষোল নিশ্চিত করে মাঠ ছাড়ে লিভারপুল।

এই জয়ে ‘ই’ গ্রুপে ছয় ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে লিভারপুল। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে ইতালিয়ান ক্লাব নাপোলি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?