সাউথ এশিয়ান (এসএ) গেমস

লঙ্কানদের হারিয়ে বাংলাদেশের স্বর্ণ জয়

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৯, ১৭:৪৪

সাহস ডেস্ক

সাউথ এশিয়ান (এসএ) গেমসে পুরুষ ক্রিকেট ইভেন্টে টি-টোয়েন্টি ফর‌ম্যাটের ফাইনাল ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো স্বর্ণ পদক জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল।

আজ ০৯ ডিসেম্বর (সোমবার) কীর্তিপুরে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়েছে নাজমুল হাসান শান্তর নেতৃত্বাধীন দল।

যদিও গতকাল এই ফাইনালের আগে একটা শক্তির পরীক্ষা হয়ে গিয়েছিল বাংলাদেশ ও শ্রীলঙ্কার। সে ম্যাচে ব্যাটিং বা বোলিং সব দিক থেকেই হতাশ করেছিল দল। কাল শ্রীলঙ্কার ১ উইকেটের বেশি না নিতে পারায় বোলারদেরই বেশি সমালোচনা শুনতে হয়েছিল। তবে সোনা জয়ের ম্যাচে হতাশ করেননি বোলাররা, নিজেদের কাজটা ঠিকভাবেই করেছেন তারা। ফাইনালে প্রথমে ব্যাটিং করতে নামা শ্রীলঙ্কাকে ১২২ রানের বেশি তুলতে দেননি হাসান-তানভীররা।

আজ টসে জিতে লঙ্কানদের আগে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে অল আউট হয়ে ১২২ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ শাম্মু আসান ২৫ ও পাঠুম নিশাঁকা ২২ রান করেন।

বাংলাদেশের হয়ে হাসান মাহমুদ ৩টি, তানভির ইসলাম ২টি এবং সুমন খান ও মেহেদী হাসান ১টি করে উইকেট নেন।

লঙ্কানদের দেয়া ১২৩ রানে জবাবে খেলতে নেমে ১৮.১ ওভারে ১২৫ রান করে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। দলের হয়ে ওপেনিং জুটিতে শুরুটা ভালো করেন সাইফ ও সৌম্য।

২৮ বলে ৪ চারে ২৭ রান করে মেন্ডিসের বলে আউট হয়ে সাজঘরে ফিরেন ওপেনার সৌম্য সরকার। এরপরেই ৩০ বলে ৩ চার ২ ছক্কায় ৩৩ রান করে রান আউট হন আরেক ওপেনার সাইফ হাসান। এরপর ইয়াসির আলী আউট হলেও অপরাজিত থেকে জয় তুলে নিয়ে আসেন অধিনায়ক নাজমুল হাসান শান্ত ও আফিফ হোসাইন। এর আগে ১ চার ১ ছক্কায় ১৯ রান করে ফিরেন ইয়াসির। আর অপরাজিত থাকা শান্ত ২৮ বলে ২ চার ১ ছক্কায় ৩৫ রান এবং আফিফ ৫ রান করেন।

লঙ্কানদের হয়ে কামিন্ডু মেন্ডিস ও শচিন্দু কলমবাজ ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন হাসান মাহমুদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত