নেইমার-এমবাপ্পে-ইকার্দির গোলে পিএসজির দারুন জয়

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৮:১৬

সাহস ডেস্ক

ফ্রেঞ্চ লিগ ওয়ানে স্বাগতিক মঁপেলিয়ারের বিপক্ষে নেইমার, এমবাপ্পে ও ইকার্দির গোলে দারুন জয় পেয়েছে প্যারিশ সেন্ট জার্মেই (পিএসজি)।

শনিবার (৭ ডিসেম্বর) রাতে লা মোসোন স্টেডিয়ামে মঁপেলিয়ারের বিপক্ষে ৩-১ গোলের ব্যবধানে জিতেছে পিএসজি।

এদিন শুরু থেকে আক্রমণের ঝড় তুলে স্বাগতিকদের বিপাকে ফেলে পিএসজি। কিন্তু চেষ্টা সত্ত্বেও প্রতিপক্ষের রক্ষণদেয়াল ভাঙতে পারছিল না তারা। তবে ম্যাচের ৪১তম মিনিটে নিজেদের ভুলে গোল হজম করে বসে গত আসরের চ্যাম্পিয়নরা। গোলপোস্ট রক্ষা করতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে দেন পিএসজির আর্জেন্টাইন মিডফিল্ডার লিওয়ান্দ্রো পেরেদেস। পরে ১-০ গোলের ব্যবধান নিয়ে বিরতিতে যায় পিএসজি।

বিরতি থেকে ফিরে এসে সমতায় ফেরার চেষ্টা অব্যাহত রাখে থমাস টুখেলের শিষ্যরা। আক্রমণের ধারা বজায় রেখে ম্যাচের ৭২তম মিনিটে সমতায় ফিরে পিএসজি। ডি-বক্সের অল্প বাইরে নেইমারকে বাজেভাবে বাধা দেওয়ায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন স্বাগতিকদের ডিফেন্ডার পেদ্রো মেন্দেস। এর দুই মিনিট পরই দশজনের দল হয়ে পড়া মঁপেলিয়ারের বিপক্ষে ২৫ গজ দূর থেকে নেওয়া অনবদ্য ফ্রি-কিক থেকে পিএসজিকে সমতায় ফেরান নেইমার।

পরে ম্যাচের ৭৬তম মিনিটে নেইমারের পাস থেকে ব্যবধানটা দ্বিগুণ করেন ফরাসি ফরোয়ার্ড এমবাপ্পে। এরপর ম্যাচের ৮১তম মিনিটে আবারো এমবাপ্পের পাস থেকে দলের জয় সূচক গোল করেন আর্জেন্টাইন তারকা মাউরো ইকার্দি।

এই জয়ে ১৬ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ স্থান আরো মজবুত করেছে পিএসজি। সমান ম্যাচ খেলে ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয়তে আছে মার্সেলি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?