নগর প্রতিদ্বন্দ্বী ম্যানইউর কাছে হেরে স্বপ্নভঙ্গের পথে ম্যানসিটি

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৭:৪৮

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে হেরে শিরোপার স্বপ্ন অনেকটাই ভঙ্গ হয়ে গেল ম্যানচেস্টার সিটির।

শনিবার (০৭ ডিসেম্বর) দিবাগত রাতে ইতিহাদ স্টেডিয়ামে ম্যানইউর বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে হেরেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

এদিন ম্যাচের শুরু থেকে বলের নিয়ন্ত্রণ নিয়ে নেয় সিটি। কিন্তু ম্যাচের ২১তম মিনিটে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্যে পেনাল্টি পায় ইউনাইটেড। নিজেদের ডি-বক্সের ভেতর মার্কাস রাশফোর্ডকে বাধা দিয়ে বসেন বার্নাদো সিলভা। রেফারি এরপর ভিএরআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজায়। ম্যাচের ২৩তম মিনিটে স্পট-কিক থেকে ইউনাইটেডকে এগিয়ে দেন রাশফোর্ড।

গোল হজমের পর আক্রমণের ধার বাড়ায় গার্দিওলার দল। কিন্তু রক্ষণভাগে জমাট বেধে সিটির একের পর এক আক্রমণ পরাস্ত করে ইউনাইটেড। উল্টো ম্যাচের ২৯তম মিনিটে দ্বিতীয়বার পিছিয়ে পড়ে সিটিজেনরা। ড্যানিয়েল জেমসের সহায়তায় রেড ডেভিলদের ব্যবধান দিগুণ করেন অ্যান্থনি মার্শাল। পরে ২-০ গোলের ব্যবধান নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচে ফিরতে মরিয়া সিটিজেনরা। আক্রমণের পর আক্রমণ করলেও বারবার তাদের আটকে দেয় প্রতিপক্ষের রক্ষণদেয়াল। পুরো ম্যাচ বল নিজেদের পায়ে রাখলেও কোনোভাবে গোলের দেখা পাচ্ছিলেন না গ্যাব্রিয়েল জেসুস-রহীম স্টার্লিংরা। অবশেষে ম্যাচের ৮৫তম মিনিটে বদলি তারকা নিকোলাস ওটামেন্ডির গোলে ব্যবধান কমায় সিটি। কিন্তু নির্ধারিত সময়ের বাইরে অতিরিক্ত ৬ মিনিট খেলা চললেও সমতায় ফিরতে ব্যর্থ হয় গার্দিওলার দল। অবশেষে ২-১ গোলের ব্যবধান নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।

এই হারে ১৬ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচ খেলে ৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে লিভারপুল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত