রোনালদোর গোলেও জিততে পারল না জুভেন্টাস

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৪:৪৩

সাহস ডেস্ক

ইতালিয়ান সিরি আ’ লিগে স্বাগতিক লাৎসিও’র বিপক্ষে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলেও জিততে পারল না জুভেন্টাস।

শনিবার (৭ ডিসেম্বর) দিবাগত রাতে স্টেডিও অলিম্পিকো স্টেডিয়ামে লাৎসিও’র বিপক্ষে ৩-১ গোলের ব্যবধানে হেরেছে তুরিনের বুড়িরা।

এদিন শুরু থেকেই লড়তে প্রস্তুতি নিয়ে মাঠে নেমে প্রথমেই এগিয়ে যায় জুভিরা। গোল করে জুভিদের এগিয়ে দেন পর্তুগিজ তারকা রোনালদো। ম্যাচের ২৫তম মিনিটে লাৎসিও ডিফেন্সের ফাঁকে বেন্তানকারের পায়ে বল ঠেলে দেন পাওলো দিবালা। বল পেয়ে গোলমুখের দিকে ছুটতে থাকা রোনালদোর পায়ে বল ঠেলে দেন জুভেন্টাস মিডফিল্ডার আর তা থেকে প্রতিপক্ষের গোলরক্ষককে বোকা বানিয়ে দারুণ ফিনিশিং দেন রোনালদো।

গোল হজম করেই যেন মাথা ঝারা দিয়ে উঠল স্বাগতিকরা। একের পর এক আক্রমণ চালাতে থাকলে তার ফল পায় প্রথমার্ধের একদম শেষদিকে। ৪৫+১ মিনিটের সময় কর্নার কিক থেকে বল পেয়ে নিখুঁত ক্রসে বল লুইস ফেলিপের দিকে বাড়িয়ে দেন লুইস আলবের্তো। পোস্টের কাছে বল পেয়ে গোল করতে কোনো অসুবিধা হয়নি লাৎসিও ডিফেন্ডার ফেলিপের। এই ১-১ গোলের সমতা নিয়ে প্রথমার্ধ শেষ করে দু’দল।

দ্বিতীয়র্ধে ফিরে এসে আক্রমণের আরো ধার বাড়ায় লাৎসিও। ম্যাচের ৬৯তম মিনিটে প্রতিপক্ষের উইঙ্গার লাজ্জারিকে ফাউল করে প্রথমে হলুদ কার্ড ও পরে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সিদ্ধান্তে লাল কার্ড দেখেন হুয়ান কুয়াদ্রাদো। ডিফেন্সে একজন কমে যাওয়ার ধাক্কা আর সামলাতে পারেনি জুভেন্টাস। ম্যাচের ৭৪তম মিনিটে সের্গেই মিলিনকোভিচের গোলে এগিয়ে যায় লাৎসিও।

এরপর ব্যবধান আরও বাড়ানোর সুযোগ পেয়েছিল লাৎসিও। কিন্তু স্ট্রাইকার কিরো ইমোবাইল পেনাল্টি মিস করেন। তবে এজন্য আক্ষেপ ক্রতে হয়নি, ম্যাচের একদম শেষদিকে যোগ করা সময়ের ৯০+৫ মিনিটে জুভেন্টাসের কফিনে শেষ পেরেক ঠুকে দেন লাৎসিও স্ট্রাইকার ফেলিপে সাইসেদো। অবশেষে ৩-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

এই হারে ১৫ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তেই আছে জুভেন্টাস। সমান ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে তিনে লাৎসিও। আর সমান ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই আছে ইন্টার মিলান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত