মেসির সর্বোচ্চ হ্যাটট্রিকে শীর্ষে বার্সেলোনা

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৪:০৫

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে সর্বোচ্চ ব্যালন ডি’অর জয়ী আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির হ্যাটট্রিকে মায়োর্কাকে গোল উৎসবে ভাসিয়ে শীর্ষে উঠে এসেছে কাতালান ক্লাব বার্সেলোনা। আর এই জয়ের দিনে চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোকে পেছনে ফেলে সর্বোচ্চ হ্যাটট্রিকের মালিক হয়েছেন এই ক্ষুদে জাদুকর এলএম১০।

শনিবার (৭ ডিসেম্বর) দিবাগত রাতে ক্যাম্প নু’য়ে মায়োর্কাকে ৫-২ গোলে হারিয়েছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

লিগে মৌসুমের সর্বোচ্চ গোলদাতা এখন মেসি (১২টি)। আর লা লিগায় রোনালদোকে (৩৪টি) পেছনে ফেলে সবচেয়ে বেশি হ্যাটট্রিকের মালিকও এখন আর্জেন্টাইন এই ফুটবল জাদুকর (৩৫টি)। আরও এক জায়গায় রোনালদোকে পেছনে ফেলেছেন মেসি—বক্সের বাইরে থেকে এখন সবচেয়ে বেশি গোল রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জয়ী এই তারকার দখলে। আর তাই ষষ্ঠবারের মতো ব্যালন ডি অ’র জয়ের উদ্‌যাপনটা রঙিন-ই হলো মেসির।

এদিন গোল উৎসবের শুরুটা করেছেন গ্রিজমান। তাও আবার বার্সেলোনা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগানের বুদ্ধিদীপ্ত লম্বা ক্রসে। ম্যাচের ৭ম মিনিটে মায়োর্কার কর্নার কিক বেপথু হলে কোনোমতে বল বসিয়ে তড়িঘড়ি শট নেন টের স্টেগান। তবে প্রস্তুত ছিলেন গ্রিজমান। বার্সেলোনার ফরাসি তারকা বল পেয়েই ভোঁ দৌড়। সামনে মায়োর্কার গোলরক্ষক রেইনা একা, অসহায়। নিজের কাজটা সহজেই সারলেন গ্রিজমান।

এরপর গোল উৎসবে মাতেন মেসি। এবার মেসিকে বলের যোগান দেন গ্রিজমান। ম্যাচের ১৭তম মিনিটে বক্সের বাইরে থেকে মেসির বাঁ পায়ের শট বাতাসে খানিকটা দোল খেয়ে অতিথিদের জালে জড়ায়।

ম্যাচের ৩৫তম মিনিটে বুদিমির ফাঁকি দেন বার্সার রক্ষণকে, ফাঁকি দেন টের স্টেগানকেও। গোল করে ব্যবধান কমান বুদিমি।

আবার ব্যবধান বাড়াতেও সময় নেয় নি বার্সা তারকা মেসি। ম্যাচের ৪১তম মিনিটে রাকিটিচের বাড়ানো বল কোনাকুনি বাঁ পায়ের শটে বল জালে জড়ান মেসি।

তার দুই মিনিট পরেই এক চমক দেখালেন উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ। ম্যাচের ৪৩তম মিনিটে ডি বক্সের ভেতর সুয়ারেজকে বল বাড়িয়ে জায়গা করে নিচ্ছিলেন ডি জং। তাঁকে মার্ক করতে সুয়ারেজ অনেকটা একা হয়ে যান। সুযোগ কাজে লাগিয়ে ‘ব্যাক-হিল’ করে নিখুঁতভাবে বল জালে জড়ান মেসিকে সঙ্গ দেওয়া বার্সেলোনার উরুগুইয়ান এই স্ট্রাইকার। পরে ৪-১ গোলের ব্যবধান নিয়ে প্রথমার্ধ শেষ করে দু’দল।

দ্বিতীয়ার্ধে ফিরে এসে ম্যাচের ৬৪তম মিনিটে জোড়া গোল পূর্ণ করে ব্যবধান কমান বুদিমি। তবে নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার মিনিট সাতেক আগে অর্থাৎ ৮৩তম মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করেন এবং দলকে জয় উপহার দিয়েই মাঠ ছাড়েন রেকর্ড ষষ্ঠবারের ব্যালন ডি’অর জয়ী বার্সেলোনার আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি।

এই জয়ে ১৫ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা। সমান ম্যাচ খেলে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে টেবিলের দ্বিতীয়তে নেমেছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত