বার্সালোনাকে হটিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৯, ২১:৩৭

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে এস্পানিওলকে হারিয়ে চিরপ্রতিদন্দ্বী বার্সেলোনাকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রিদ।

শনিবার (৭ ডিসেম্বর) শান্তিয়াগো বার্নবুতে এস্পানিওলকে ২-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

এদিন চোটজর্জর দলে ছয়টি পরিবর্তন এনে একাদশ সাজিয়েছেন কোচ জিদান। দলের বড় তারকাদের প্রায় একাংশের জায়গা হয়েছে বেঞ্চে। চোটের কারণে একাদশে ছিলেন না ইডেন হ্যাজার্ড, লুকা মদরিচ, ইস্কোর মতো তারকারা।

তবুও ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে রিয়াল। ম্যাচের ৩৭তম মিনিটে রিয়ালকে এগিয়ে দেন ডিফেন্ডার রাফায়েল ভারানে।  স্বদেশি সতীর্থ বেনজেমার পাস থেকে বল পেয়ে প্রতিপক্ষের জালে জড়ান এই ফরাসি তারকা। এই এক গোলের ব্যবধান নিয়ে বিরতি যায় রিয়াল।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৭৯তম মিনিটে ব্যবধান দিগুন করেন করিম বেনজেমা। তরুণ উরুগুইয়ান ডিফেন্ডার ফেডে ভালভার্দের পাস থেকে প্রতিপক্ষের জালে বল জড়িন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

অবশ্য ম্যাচের ৮৩তম মিনিটে ফাউল করলে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ফেরল্যান্ড মেন্ডি। পরে দশ জনের দলে পরিনত হয়। এরপর বাকি সময় আর কোনো গোল না হলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়ালের শিষ্যরা। 

এই জয়ে ১৫ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে বার্সেলোনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?