ব্যালন ডি’অরের পর এবার লা লিগার সেরা পুরস্কারে মেসি

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৯, ১৫:৩০

সাহস ডেস্ক

সম্প্রতি ভার্জিল ফন ডাইক ও ক্রিস্টিয়ানো রোনালদোকে হারিয়ে বর্ষসেরা ফুটবলের মর্যাদাকর রেকর্ড ষষ্ঠবারের মত ব্যালন ডি’অর পুরস্কার জিতেছেন বার্সেলোনা ও আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। এখানেই শেষ নয়, ব্যালন ডি’অরের পর এবার পেতে যাচ্ছেন স্প্যানিশ লা লিগার সর্বোচ্চ পুরস্কার।

স্প্যানিশ লা লিগায় চলিত মৌসুমের নভেম্বর মাসের সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়েছেন মেসি। গেল মাসে লা-লিগায় মেসি তিন ম্যাচে গোল করেছেন চারটি, সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন আরও একটি। এর মধ্যে সেল্টাভিগোর বিপক্ষে করেছেন হ্যাটট্রিক। গত মাসে জাতীয় দলের জার্সিতে করেছেন দুই ম্যাচে দুই গোল, চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে করেছেন একটি গোল।

নভেম্বরে মোট ১৪ ম্যাচে ১১ গোল আর ৮ অ্যাসিস্ট মেসির নামের পাশে। আগামী ২১ ডিসেম্বর আলাভেসের বিপক্ষে বার্সার হোম ম্যাচে ন্যু ক্যাম্পে মেসির হাতে তুলে দেয়া হয়ে নভেম্বর মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার।

এর আগে মেসি ২০০৯, ১০, ১১, ১২, ১৫ ও সর্বশেষ ১৯ সালে ব্যালন ডি’অর ট্রফিটি হাতে তোলেন। আর চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদো ২০০৮, ১৩, ১৪, ১৬ ও ২০১৭ সালে ব্যালন ডি’অর জিতেছিলেন। সেরার খাতায় সবার চেয়ে এখন এগিয়ে বার্সা ও আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?