ড্র হল কোপা আমেরিকা ২০২০, কঠিন গ্রুপে আর্জেন্টিনা

প্রকাশ | ০৪ ডিসেম্বর ২০১৯, ১৬:০৯

অনলাইন ডেস্ক

আগামী বছর প্রথমবারের মতো আর্জেন্টিনা ও কলম্বিয়ার যৌথ আয়োজনে শুরু হতে যাচ্ছে কোপা আমেরিকা ২০২০’র ৪৭তম আসর। এই আসরকে সামনে রেখে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল কোপা আমেরিকা ২০২০’র গ্রুপ পর্বের ড্র।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) রাতে অনুষ্ঠিত হয়েছে কোপা আমেরিকার ৪৭তম আসরের ড্র।

এবারের আসরটিতে উদ্বোধনী ম্যাচে বুয়েন্স এইরেসে লড়বে স্বাগতিক আর্জেন্টিনা ও চিলি। আগামী বছরের ১২ জুন এল মনুমেন্টালে উদ্বোধনী ম্যাচটি অনুষ্ঠিত হবে। যেখানে আর্জেন্টিনার পাশাপাশি হোস্ট ন্যাশন হিসেবে কলম্বিয়াও থাকবে।

চিলির বিপক্ষে আর্জেন্টিনার এই ম্যাচটি গত কোপা আমেরিকার তৃতীয়স্থান নির্ধারণী পর একটি রি-ম্যাচও। সেবার চিলিকে হারিয়েছিল আলবিসেলেস্তারা।

এই ড্র’তে ‘এ’ গ্রুপে পড়েছে আর্জেন্টিনা। আর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ব্রাজিল গ্রুপ ‘বি’তে জায়গা পেয়েছে। এবারও দুটি দেশকে অতিথি হিসেবে খেলার সুযোগ দেওয়া হয়েছে। যেখানে প্রথমবারের মতো কোপা আমেরিকাতে অভিষেক হতে যাওয়া অস্ট্রেলিয়া গ্রুপ ‘এ’তে পড়েছে। ওশানিয়া অঞ্চলের দেশটিকে খেলতে হবে আর্জেন্টিনা, বলিভিয়া, উরুগুয়ে, চিলি ও প্যারাগুয়ের বিপক্ষে।

আমন্ত্রিত অন্য দলটি হলো কাতার। ২০২২ বিশ্বকাপের আয়োজক ‘বি’ গ্রুপে খেলবে ব্রাজিল, কলম্বিয়া, ভেনেজুয়েলা, ইকুয়েডর ও পেরুর বিপক্ষে। কাতারের অবশ্য ২০১৯ আসরেই কোপাতে অভিষেক হয়েছিল।

কোপা আমেরিকায় সর্বোচ্চ ১৫বার চ্যাম্পিয়ন হয়ে সবচেয়ে সফল দল উরুগুয়ে। আর ১৪বার চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা।