x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬১১ জন, মৃত ৩২ জন
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৭ লাখ ২৪ হাজার, আক্রান্ত ১ কোটি ৯৫ লাখেরও বেশি

কোচ পাল্টালেও ভাগ্য পাল্টায়নি আর্সেনালের

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৯, ১৬:১৩

সাহস ডেস্ক

গত ম্যাচেই আর্সেনাল থেকে বরখাস্ত হয়েছেন কোচ উনাই এমেরি। তবে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব নিয়েও আর্সেনালের ভাগ্য পরিবর্তন করতে পারেননি নতুন কোচ ফ্রেডি লুজেনবার্গ। ইংলিশ প্রিমিয়ার লিগে তলানির দল নরউইচ সিটির বিপক্ষে পিছিয়ে পড়েও জোড়া গোলে গানাদের এযাত্রা বাঁচিয়ে দেন পিয়েরে-এমেরিক অউবামেয়াং।

রবিবার (১ ডিসেম্বর) রাতে ক্যারো রোডে নরউইচ সিটির বিপক্ষে ২-২ গোলে ড্র করে হতাশা নিয়ে মাঠ ছাড়ে গানারা। আর এই নিয়ে টানা ৮ ম্যাচে জয় বঞ্চিত থাকলো আর্সেনাল।

এদিন ম্যাচের শুরু থেকে আক্রমণের ধার ধরে রাখলেও ম্যাচের ২১ মিনিটে ফিনিশীয় ফরোয়ার্ড টিমো পুক্কির গোলে পিছিয়ে পড়ে আর্সেনাল। অবশ্য ব্যবধানটা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি নরউইচ। ম্যাচের ২৯ মিনিটে গানারদের সমতায় ফেরান অউবামেয়াং।
নিজেদের ডি-বক্সের ভেতর অউবামেয়াংকে ফাউল করে বসেন নরউইচের জার্মান ডিফেন্ডার জিমারম্যান। এতে রেফারি পেনাল্টির নির্দেশ দিলে প্রতিপক্ষের গোলরক্ষক ক্রুলকে বোকা বানিয়ে আর্সেনালকে সমতায় ফেরান এই গেবানিজ স্ট্রাইকার।

এরপর বিরতিতে যাওয়ার আগে আবারও পিছিয়ে পড়ে আর্সেনাল। প্রথমার্ধের যোগ করা দ্বিতীয় মিনিটে (৪৫+২) টড কান্টওয়েলের গোলে পুনরায় এগিয়ে যায় নরউইচ। এই ২-১ গোলে পিছিয়ে থেকে বিরতিতে আর্সেনাল।

বিরতি থেকে ফিরে এসে আর্সেনালকে রক্ষা করেন অউবামেয়াং। ম্যাচের ৫৭ মিনিটে মুস্তফির নেওয়া শট থেকে ফিরতি শটে নরউইচের জালে বল পাঠিয়ে দেন এই ৩০ বছর বয়সী স্ট্রাইকার। বাকি সময় আক্রমণে গেলেও জয়ের মুখ দেখেনি লুজেনবার্গের দল। অবশেষে ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে গানারা।

এই ড্রয়ে ১৪ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানে আছে আর্সেনাল। সমান ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে লিভারপুল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত