জুভিদের বাঁচালেন রোনালদো

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৯, ১৫:৩১

সাহস ডেস্ক

সিরি’আ লিগে ঘরের মাঠে হারতে বসেও ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে সাস্যুলোর বিপক্ষে ড্র করে অপরাজেয় থাকার ধারা অব্যাহত রাখল স্বাগতিক জুভেন্টাস।

রবিবার (১ ডিসেম্বর) জুভেন্টাস স্টেডিয়ামে সাস্যুলোর বিপক্ষে ২-২ গোলে ড্র করে মাঠ ছাড়ে মাউরিসিও সারির দল।

এর আগে সাস্যুলোর বিপক্ষে গত সাত ম্যাচের একটিতেও হারেনি জুভেন্টাস। এছাড়া সিরি’আ লিগে এবার টানা ১৩ ম্যাচ অপরাজিত থেকে মাঠে নামে সারির দল।

এদিন ম্যাচের ২০ মিনিটে এগিয়ে যায় জুভিরা। উরুগুইয়ান মিডফিল্ডার রদ্রিগো বেনতানকারের পাস থেকে বল পান লিওনার্দো বোনুচ্চি। প্রতিপক্ষের ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শট নেন তুরিনের অধিনায়ক। সাস্যুলোর গোলরক্ষককে ফাঁকি দিয়ে ডানদিকে জালে জড়ায় বল।

কিন্তু তার মাত্র ২ মিনিট পরেই সমাতয় ফেরে সাস্যুলো। ম্যাচের ২২ মিনিটে ফ্রান্সেসকো কাপুতোর কাছ থেকে বল পান জেরেমি বোগা। ফরাসি মিডফিল্ডার বল পাঠিয়ে দেন গোলরক্ষক জিয়ানলুইজি বুফনের মাথার উপর দিয়ে। এরপর বাকি সময় আর কোনো গোল না হলে সমতা নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসেই সাস্যুলোকে এগিয়ে দেন কাপুতো। ম্যাচের ৪৭ মিনিটে ২-১ ব্যবধানে পিছিয়ে পড়ে জুভেন্টাস। গোল হজম করে আক্রমণের ধার বাড়ায় তারা। কিন্তু সাস্যুলোর রক্ষণদেওয়াল ভাঙা সহজ হচ্ছিল না রোনালদো-হিগুয়েনদের। তবে ম্যাচের ৫৩ মিনিটে ফেদেরিকো বার্নাডেসচির পরিবর্তে পাওলো দিবালাকে মাঠে নামান কোচ সারি। আর্জেন্টাইন ফরোয়ার্ডকে নামানোর পরপরই ম্যাচের পট পরিবর্তন হয়ে যায়।

ম্যাচের ৬৭ মিনিটে সাস্যুলো ডিফেন্ডার ফিলিপ্পো রোমাগনা ফাউল করে বসেন দিবালাকে। রেফারি পেনাল্টির নির্দেশ দেন। ৬৮ মিনিটে স্পট কিক থেকে সাস্যুলো গোলরক্ষক স্টেফানো তুরাতিকে পরাস্ত করেন রোনালদো। বাকি সময় আক্রমণ পাল্টা-আক্রমণ চালালেও আর কোনো গোল আসে নি। পরে ২-২ গোলের সমতা নিয়ে ম্যাচ শেষ করে তুরিনের বুড়িরা।

এই ড্র’য়ে টানা ১৪ ম্যাচে অপরাজিত থেকে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে এসেছে চ্যাম্পিয়ন জুভেন্টাস। সমান ম্যাচ খেলে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে আসল ইন্টার মিলান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত