x

এইমাত্র

  •  হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী’র মৃত্যু

শেষ মুহুর্তে মেসির একমাত্র গোলে শীর্ষে বার্সেলোনা

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৯, ১২:৩১

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগার ম্যাচের শেষ মুহুর্তে ক্ষুদে জাদুকর লিওনেল মেসির একমাত্র গোলে স্বাগতিক অ্যাতলেটিকো মাদ্রিদকে হারিয়ে চিরপ্রতিদন্দ্বী রিয়াল মাদ্রিদকে পিছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে কাতালান ক্লাব বার্সেলোনা।

রবিবার (১ ডিসেম্বর) দিবাগত রাতে ওয়ানাডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে অ্যাতলেটিকো মাদ্রিদকে ১-০ গোলে হারিয়েছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

এদিন দারুণ শুরু করে অ্যাটলেটিকো। ছন্দময় ফুটবল উপহার দেন তারা। মুহুর্মুহ আক্রমণে বার্সার রক্ষণসেনাদের ব্যতিব্যস্ত রাখেন স্বাগতিকরা। ম্যাচের ১৩ মিনিট পরেই ফের হোয়াও ফেলিক্সের বাড়ানো বলে পোস্টের একদম কাছ থেকে শট নেন হেরমোসো। কিন্তু এবার পা বাড়িয়ে বার্সাকে বাঁচিয়ে দেন গোলরক্ষক মার্ক আন্দ্রে টের-স্টেগান।

আবারও ম্যাচের ৪১তম মিনিটে ফের বার্সাকে রক্ষা করেন টের-স্টেগান। কর্নার থেকে বল পেয়ে পোস্টের মাত্র ৬ গজ দূর থেকে দারুণ এক হেড নিয়েছিলেন অ্যাতলেতিকোর মোরাতা। কিন্তু সঙ্গে সঙ্গে মাটিতে শুয়ে পড়ে ডান হাত দিয়ে দলকে বিপদমুক্ত করেন জার্মান গোলরক্ষক। পুরো ম্যাচেই বার্সা গোলরক্ষক ছিলেন অবিশ্বাস্য। তবে আক্রমণ পাল্টা-আক্রমণ চলতে থাকলেও প্রথমার্ধে গোল শূন্য নিয়েই মাঠ ছাড়ে দু’দল।

বিরতি থেকে ফিরে এসে আক্রমণের তেজ বাড়ায় বার্সা। ম্যাচের ৬৮তম মিনিটে প্রথমবারের মতো আক্রমণভাগে নেতৃত্বে দেখা যায় বার্সা ফরোয়ার্ডকে। দুর্দান্ত কাউন্টার অ্যাটাকে নেতৃত্ব দিয়ে প্রতিপক্ষের ডিফেন্ডারদের বোকা বানিয়ে সুয়ারেসের পায়ে বল ঠেলে দেন তিনি। সুয়ারেস দারুণ পাসে বল পাঠান উল্টো প্রান্তে থাকা গ্রিজম্যানের পায়ে। কিন্তু পেনাল্টি অঞ্চলে থাকা সাবেক অ্যাতলেটিকো তারকার ভলি বারের ওপর দিয়ে সাইডলাইনে ঠাই নেয়।

তবে ম্যাচের ৮৬তম মিনিটে দলকে এগিয়ে দেন মেসি। সার্জি রবের্তোর পাস থেকে বল পেয়ে প্রায় একক প্রচেষ্টায় প্রতিপক্ষের ডিফেন্সে ঢুকে পড়েন তিনি। এরপর ডি-বক্সের সামনে গিয়ে সুয়ারেসের সঙ্গে ওয়ান-টু পাসে বল ফিরে পেয়ে ৪ ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বাঁ পায়ের জাদুকরি শটে প্রতিপক্ষ গোলকিপার ওবলাককে পরাস্ত করেন এই আর্জেন্টাইন খুদে জাদুকর। অ্যাতলেটিকোর গোলরক্ষক ঝাঁপিয়ে পড়েও ঠেকাতে পারেননি বাঁকানো এই শট। অবশেষে এই ১-০ গোলেই অ্যাতলেটিকোকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে আসে বার্সেলোনা।

এই জয়ে ১৪ ম্যাচে ১০ জয়ে ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বার্সেলোনা। সমান ম্যাচে ৯ জয়ে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে টেবিলের দ্বিতীয়তে নেমেছে চিরপ্রতিদন্দ্বী রিয়াল মাদ্রিদ। ১৫ ম্যাচে ৯ জয়ে ৩০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে উঠেছে সেভিলা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত