নিঃসন্দেহে মেসিই সর্বকালের সেরা খেলোয়াড়: বার্সা প্রেসিডেন্ট

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০১৯, ১৩:৪৫

সাহস ডেস্ক

বার্সেলোনার প্রেসিডেন্ট হোসে মারিও বার্তামেউ বলেছেন, ‘নিঃসন্দেহে মেসিই ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়। সে বিশ্ব ফুটবলে বিশাল অবদান রেখেছে। বার্সার মতো এত সাফল্য বিশ্বের আর কোনো ক্লাব পায়নি। আর এটা সম্ভব হয়েছে এমন একজন খেলোয়াড়ের জন্য যে ছয়টি গোল্ডেন বুট কিংবা পাঁচটি ব্যালন ডি’অর পুরস্কার ঘরে তুলেছে।’

গত শুক্রবার (২৯ নভেম্বর) বার্সেলোনার ১২০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত বার্সার অফিসিয়াল ওয়েবসাইটে এক সাক্ষাৎকারে তিনি মেসিকে সর্বকালের সেরা হিসেবে অভিহিত করেন।

বার্সা প্রেসিডেন্ট বলেন, ‘সে (মেসি) একেবারেই ভিন্ন একজন খেলোয়াড়, যে একাই ম্যাচের গতিপথ পাল্টে দিতে পারে এবং অবিশ্বাস্য কিছু মুহূর্তের জন্ম দিতে পারে। এটা আমাদের আরও বৈশ্বিক হতে সাহায্য করেছে এবং অন্য সময়ের সঙ্গে তুলনা করলে, এটা আমাদের শক্তিশালী একয়াট যুগ এনে দিয়েছে এবং এই দল আর মেসির এই যুগকে আমরা রূপান্তরিত করব।’

দুর্দান্ত এক বছরের শেষটায় এসে নিজের পুরনো রূপে দেখা দিয়েছেন মেসি। এমনকি এবার রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জেতার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন ৩২ বছর বয়সী বার্সা ফরোয়ার্ড।

গত মৌসুমে বার্সেলোনার লা লিগা জয়েও মেসির ভূমিকা ছিল অনন্য। এই মৌসুমের শুরুতে ইনজুরির কারণে কিছুটা পিছিয়ে গেলেও দ্রুতই দুর্দান্ত ফর্মে ফিরেছেন তিনি।

চলতি মৌসুমে এখন পর্যন্ত লা লিগায় ৮ ম্যাচে ৮ গোল করেছেন মেসি। আর চ্যাম্পিয়নস লিগে ৪ ম্যাচে করেছেন ২ গোল। এছাড়া লা লিগায় ৫টি অ্যাসিস্ট আর চ্যাম্পিয়নস লিগে তার নামের পাশে আছে ৩টি অ্যাসিস্ট। দেরিতে শুরু করেও লা লিগার গোলদাতাদের শীর্ষে আছেন তিনি।

এবারের ব্যালন ডি’অর জয়ের পথে মেসির সামনে একমাত্র বাধা ভার্জিল ফন ডাইক। চ্যাম্পিয়নস লিগের গত আসরে এই ডাচ ডিফেন্ডারের অসাধারণ পারফরম্যান্সেই ফাইনালে টটেনহামকে হারিয়ে শিরোপার স্বাদ পায় লিভারপুল। 

সম্ভাব্য বিজয়ীর তালিকায় আছেন ক্রিস্টিয়ানো রোনালদোও। জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গারের ঝলকেই নেদারল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো উয়েফা ন্যাশনস কাপ জয় করে পর্তুগাল। তবে ব্যক্তিগত অর্জনের হিসাবে বাকি সবার চেয়ে যোজন যোজন এগিয়ে আছেন মেসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত