x

এইমাত্র

  •  হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী’র মৃত্যু

বার্সেলোনাকে হটিয়ে শীর্ষে রিয়াল

প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৯, ২০:৫৫

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় স্বাগতিক আলাভেসকে হারিয়ে জয়ের ধারা বজায় রেখে চিরপ্রতিদন্দ্বী বার্সেলোনাকে হটিয়ে লিগের শীর্ষস্থানে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ।

শনিবার (৩০ নভেম্বর) আলাভেসের মাঠ মেন্ডিজোরোজায় ২-১ গোলে স্বাগতিকদের হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

এদিন শুরুর একাদশে কোচ জিনেদিন জিদান সুযোগ দেন গ্যারেথ বেল, লুকা মদরিচ, মিলিতোকে। গোলপোস্টের নিচে থিবু কোর্তোয়ার পরিবর্তে ছিলেন আলফোনসে আরিওলা। পিএসজির বিপক্ষে চোট পাওয়া ইডেন হ্যাজার্ড ও রাফায়েল ভারানে ছিলেন বিশ্রামে। তবে জয়ের জন্য ক্ষুধার্ত রিয়াল ঠিকই আক্রমণে আক্রমণে ব্যতিব্যস্ত করে রাখে প্রতিপক্ষের রক্ষণভাগ। তবে আক্রমণ পাল্টা আক্রমণ চালালেও প্রথমার্ধে গোল শূন্য নিয়েই মাঠ ছাড়ে জিদানের শিষ্যরা।

দ্বিতীয়ার্ধে ফিরে এসে রক্ষণভাগটা আর আগলে রাখতে পারেনি আলাভেস। ম্যাচের ৫২ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া ক্রুসের ফ্রি-কিক থেকে দারুণ এক হেডে দলকে এগিয়ে দিয়েছেন অধিনায়ক সার্জিও রামোস। একটু পরেই অবশ্য ভিলেন হয়ে গেছেন রামোস। ম্যাচের ৬৫ মিনিটে হোসেলুর মুখে থাবা মেরে হলুদ কার্ড দেখেছেন রামোস। সে সঙ্গে একটি পেনাল্টিও উপহার দিয়েছেন প্রতিপক্ষকে। পেনাল্টি থেকে ম্যাচে সমতা ফিরিয়েছেন লুকাস পেরেজ।

এরপর ম্যাচের ৬৯ মিনিটে রিয়ালকে আবারও এগিয়ে দিয়েছেন কারভাহাল। ডান প্রান্তে কারভাহালের কাছ থেকে বল পেয়েছিলেন বদলি নামা রদ্রিগো। তাঁর পা ঘুরে বল আসে মদরিচের কাছে। এই মিডফিল্ডারের ক্রস থেকে ইসকোর হেড পাচেকো আটকে দিলেও সে বল পোস্টে লেগে পড়ে কারভাহালের সামনে। পোস্টে বল রাখতে কোনো ভুল করেননি এই স্প্যানিশ রাইট ব্যাক। রিয়াল পুনরায় এগিয়ে যায় ২-১ ব্যবধানে। এরপর বাকি সময়ে আর কোনো গোল না হলে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

এই জয়ে ১৪ ম্যাচে ৯ জয়ে ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। ১৩ ম্যাচে সমান জয়ে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয়তে নেমেছে চিরপ্রতিদন্দ্বী বার্সেলোনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত