মেসিই সেরা, পেছনে ফেললেন রোনালদোকে

প্রকাশ | ২৮ নভেম্বর ২০১৯, ১৩:৫৬

অনলাইন ডেস্ক

এবারের চ্যাম্পিয়নস লিগে রোনালদো চেনারূপে নেই। এর ফলেই মেসি তাঁকে টপকে গেছেন নতুন প্রতিপক্ষ শিকারের নেশায়। এ মৌসুমের আগেও রেকর্ডটা ছিল রোনালদো ও রাউল গঞ্জালেসের। দুজনই চ্যাম্পিয়নস লিগে ৩৩টি প্রতিপক্ষের বিপক্ষে গোল করেছেন। গত মাসেই স্লাভিয়া প্রাহার বিপক্ষে ২-১ গোলের জয়ে এ দুজনের পাশে বসেছিলেন মেসি। আর গতকাল তো টপকেই গেলেন।

আগামী সপ্তাহেই এ বছরের ব্যালন ডি’অর দেওয়া হবে। ইউরোপিয়ান সংবাদমাধ্যমের ধারণা লিভারপুলের তিন তারকাকে পেছনে ফেলে মেসিই জিতবেন এ বছরের ফুটবলারের পুরস্কার। আর তাহলেই ব্যালন ডি’অরে রোনালদোকে পেছনে ফেলে দেবেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। তবে আগামী সপ্তাহের অপেক্ষায় না থেকে গতকালই রোনালদোকে পেছনে ফেলে দিয়েছেন বার্সা অধিনায়ক।

গতকাল বুধবার (২৭ নভেম্বর) ন্যু ক্যাম্পে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল বার্সেলোনা ও বরুসিয়া ডর্টমুন্ড।

প্রিয় ক্লাবের জার্সিতে ৭০০তম ম্যাচটি স্মরণীয় করে রেখেছেন দারুণ এক গোল ও পারফরম্যান্সে। সে গোলেই চিরপ্রতিদ্বন্দ্বীকে পেছনে ফেলে দিয়েছেন মেসি। চ্যাম্পিয়নস লিগে গতকাল পর্যন্ত ৩৩টি দলের বিপক্ষে গোল ছিল মেসির। গতকাল জার্মান প্রতিপক্ষকে নিজের ৩৪তম শিকার বানিয়েছেন আর এতেই পেছনে ফেলেছেন রোনালদোকে।

লুইস সুয়ারেজের গোলে এগিয়ে যাওয়া বার্সেলোনার লিড ৩৩ মিনিটে দ্বিগুণ করেছেন মেসি। শেষ পর্যন্ত ৩-১ গোলে জয় পাওয়া বার্সেলোনার পক্ষে তৃতীয় গোলটি ছিল আঁতোয়ান গ্রিজমানের। ওসমানে ডেম্বেলের চোট বার্সেলোনার আক্রমণের ত্রিফলা হিসেবে আপাতত মেসি-সুয়ারেজ ও গ্রিজমানকেই মেনে নিতে বলছে। এমন ম্যাচেই তিনজনের গোল কোচ ভালভার্দের দুশ্চিন্তা কমিয়ে দিয়েছে অনেকটাই। এ জয়ে শেষ ষোলো নিশ্চিত হয়ে গেছে বার্সেলোনার।

চ্যাম্পিয়নস লিগে যে দলগুলোর বিপক্ষে গোল করেছেন মেসি-
বরুসিয়া ডর্টমুন্ড
স্লাভিয়া প্রাহা
পিএসভি আইন্দহোভেন
টটেনহাম
ম্যানচেস্টার ইউনাইটেড
অলিম্পিক লিঁও
লিভারপুল
জুভেন্টাস
ওলিম্পিয়াকোস
চেলসি
সেল্টিক
ম্যানচেস্টার সিটি
বরুসিয়া মনশেনগ্লাদবাখ
প্যারিস সেন্ট জার্মেই
এএস রোমা
বায়ার লেভারকুসেন
আর্সেনাল
আয়াক্স
অ্যাপোয়েল
বায়ার্ন মিউনিখ
এসি মিলান
স্পার্তাক মস্কো
বাতে বরিসভ
ভিক্টোরিয়া প্লাজেন
প্যানাথিনাইকোস
এফসি কোপেনহেগেন
শাখতার দোনেৎশক
রিয়াল মাদ্রিদ
ডায়নামো কিয়েভ
স্টুটগার্ট
এফসি বাসেল
স্পোর্টিং ক্লাব ডি পর্তুগাল
রেঞ্জার্স
ওয়ার্ডার ব্রেমেন

সূত্র: প্রথম আলো