মেসির মাইলফলকের দিনে নকআউটে বার্সেলোনা

প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৯, ১৩:১২

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠে লিওনেল মেসির নৈপুন্যে দিনে জার্মান জায়ান্ট বরুশিয়া ডর্টমুন্ডকে সহজেই হারিয়ে নকআউট পর্বের টিকিট নিশ্চিত করেছে কাতালান ক্লাব বার্সেলোনা। এদিন ক্যাম্প ন্যুতে বার্সার জার্সিতে ৭০০তম ম্যাচ খেলে নতুন এক মাইলফলক স্পর্শ করেছেন আর্জেন্টাইন খুদে জাদুকর।

বুধবার (২৭ নভেম্বর) দিবাগত রাতে ক্যাম্প ন্যু’য়ে বরুশিয়া ডর্টমুন্ডকে ৩-১ গোলে হারিয়েছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

মাইলফলকের ম্যাচে মেসি নিজে করেছেন একটি গোল, বাকি দুটি গোল করিয়েছেন সতীর্থদের দিয়ে। প্রথমার্ধে ২-০ গোলের লিড নেয় আরনেস্টো ভালভারদের দলটি। বিরতির পর আরও একটি গোল করে কাতালানরা। বার্সার জার্সিতে গোল করেন লুইস সুয়ারেস, মেসি আর গ্রিজম্যান। জ্যাডন সাঞ্চোর গোলে হারের ব্যবধান কমায় বরুশিয়া।

এদিন ম্যাচের ২১তম মিনিটে মেসির দারুণ এক অ্যাসিস্ট থেকে বরুশিয়ার জালে বল জড়ান সুয়ারেস। তবে, অফসাইডের কারণে গোলটি বাতিল হয়। ম্যাচের ২৮তম মিনিটে দেম্বেলের পরিবর্তে মাঠে নামেন গ্রিজম্যান। তবে ম্যাচের ২৯তম মিনিটের মাথায় সুয়ারেসের গোলে লিড নেয় স্বাগতিক বার্সা। মেসির দেওয়া পাসে বুরুশিয়ার জালে বল জড়ান সুয়ারেজ।

ম্যাচের ৩১তম মিনিটের মাথায় গোল পেতে পারতেন মেসি। তবে ম্যাচের ৩৩তম মিনিটে গোল করে দলকে আরো এগিয়ে নেন মেসি। সুয়ারেসের অ্যাসিস্ট থেকে বরুশিয়ার জালে বল জড়ান আর্জেন্টাইন ফরোয়ার্ড। এনিয়ে ক্লাব ক্যারিয়ারে ৭০০তম ম্যাচ খেলতে নেমে মেসি গোল করলেন ৬১৩তম। ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় বার্সা।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৬৭তম মিনিটে মেসির ডিফেন্স চেঁড়া পাসে গোল করেন গ্রিজম্যান। ডি-বক্সের বাইরে থেকে কোনাকুনি শটে বল বাড়িয়ে দেন মেসি, ফরাসি তারকা গ্রিজম্যান বরুশিয়ার গোলরক্ষককে ফাঁকি দিতে ভুল করেননি। চ্যাম্পিয়নস লিগে বার্সার জার্সিতে নিজের প্রথম গোলটি পেলেন গ্রিজম্যান। ৩-০ গোলে এগিয়ে যায় বার্সা।

এরপর ম্যাচের ৭৭তম মিনিটে বরুশিয়ার একমাত্র গোলটি আসে সাঞ্চোর পা থেকে। বার্সার ডিফেন্সকে ফাঁকি দিয়ে জোরালো শটে বল জড়ান তিনি। ৮৭ মিনিটে এই স্ট্রাইকার আরও একটি গোলের জন্য শট নিয়েছিলেন। বার্সার গোলরক্ষক টার স্টেগেন হাতে বল লেগে গোলবারের বাধায় বল জালে ঢুকেনি। ফলে, ৩-১ গোলের পরাজয়ও এড়াতে পারেনি জার্মানির ক্লাবটি।

এই জয়ে ৫ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্ব নিশ্চিত করেছে বার্সেলোনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?