দিবালার বাঁকানো ফ্রি-কিকে জিতল জুভেন্টাস

প্রকাশ : ২৭ নভেম্বর ২০১৯, ১৩:২৪

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ঘরের মাঠে আর্জেন্টাইন তারকা পাওলো দিবালার দুর্দান্ত ফ্রি-কিকে অ্যাতলেতিকো মাদ্রিদকে হারিয়ে গ্রুপ পর্বের শীর্ষেই রয়ে গেল অপরাজিত জুভেন্টাস।

মঙ্গলবার (২৬ নভেম্বর) অ্যালিয়েঞ্জ অ্যারেনায় অ্যাতলেতিকো মাদ্রিদকে ১-০ গোলে হারিয়েছে মাউরিসিও সারি শিষ্যরা।

এদিন ম্যাচের শুরু থেকেই ক্রিস্টিয়ানো রোনালদোকে মাঠে নামান মাউরিসিও সারি। কিন্তু প্রথমার্ধে ইনজুরি কাটিয়ে ফেরা এই পর্তুগিজ উইঙ্গারকে খুঁজেই পাওয়া যায়নি। বল দখলে আধিপত্য থাকলেও স্বাগতিকদের খেলায়ও ছন্দের অভাব ছিল স্পষ্ট। কিন্তু দিবালার ওই এক গোলেই সব পাল্টে গেল।

ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে অ্যাতলেতিকোর ডি-বক্সের ডান দিকে বেশ দুরূহ কোণে ফ্রি-কিক পেয়েছিল জুভেন্টাস। ৪৫+২ মিনিটে রাইট উইং থেকে নেওয়া বাঁকানো ফ্রি-কিক প্রতিপক্ষের ডিফেন্সের সবাইকে বোকা বানিয়ে মাথার ওপর দিয়ে বল জালে জড়ালেন আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালা। এই ১-০ গোল নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে হজম করা গোল আর ফেরত দিতে পারেনি দিয়েগো সিমিওনের শিষ্যরা। বাকিটা সময় আক্রমণ পাল্টা আক্রমণ চালালেও কেউ আর গোলের দেখা পায় না। অবশেষে এই এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে তুরিনের বুড়িরা।

এই জয়ে ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে অপরাজিত গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করে শেষ ষোলোয় জায়গা করে নিল জুভেন্টাস। আর সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে অপেক্ষা বাড়লো অ্যাতলেতিকোর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত