গোলাপি বলের দিবারাত্রী টেস্ট

দর্শকদের অগ্রিম টিকিটের টাকা ফেরৎ দিচ্ছে সিএবি

প্রকাশ : ২৫ নভেম্বর ২০১৯, ১৮:১৩

সাহস ডেস্ক

কলকাতার ঐতিহ্যবাহী ইডেন গার্ডেন্সে দিবারাত্রী টেস্টের সাক্ষী হতে পারেননি যারা, তাদের টিকিটের অর্থ ফেরত দিচ্ছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। যদিও এর আগে প্রতিষ্ঠানটি থেকে জানানো হয়, টেস্ট তৃতীয় দিনে শেষ হয়ে যাওয়ায় তাদের কিছু করার নেই। টিকিটের টাকা ফেরত দেওয়ারও প্রশ্ন ওঠে না।

সিএবি সচিব অভিষেক ডালমিয়া জানিয়েছেন, ‘কোনো মৌসুমের টিকিট বিক্রির ক্ষেত্রে যদি একটি বলও খেলা হয় তাহলে টাকা ফেরত দেওয়া হয় না। কিন্তু আমরা এই টেস্টে প্রতিদিনি হিসেবে টিকিট বিক্রি করেছি। এক্ষেত্রে নির্দিষ্ট দিন কোনো বল মাঠে না গড়ালে টাকা ফেরত দিতে হয়। ডেইলি টিকিট বিক্রির ক্ষেত্রে নিয়ম এটাই।’

‘বুকমাইশো’ নামের একটি সংস্থার মাধ্যমে অনলাইনে টিকিট বিক্রি করেছে সিএবি। তারা সিএবির অনুমতি নিয়ে চতুর্থ ও পঞ্চম দিনের টিকিটের টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যারা ম্যাচের শেষ দুই দিনের টিকিট কেটেছিলেন, তাদের কাছে এই সংক্রান্ত মেসেজও পৌঁছে গিয়েছে। সেই মেসেজে জানানো হয়, পাঁচ থেকে সাত দিনের মধ্যে টাকা ফেরত পাবেন তারা।

তবে দুঃখের ব্যাপার হলো ঐতিহাসিক এই দিবারাত্রী টেস্টে বাংলাদেশের বাজে পারফরম্যান্সের কারণে টেস্টটি আড়াইদিনও মাঠে গড়ায়নি। ফলে চতুর্থ ও পঞ্চম দিনে অগ্রিম টিকিট কাটা দর্শকরা বঞ্চিত হয়েছেন। ম্যাচটি এক ইনিংস ও ৪৬ রানে হারে বাংলাদেশ।

উপমহাদেশের ইতিহাসে ইডেন গার্ডেন্সে প্রথমবার গোলাপি বলের দিবারাত্রী টেস্ট খেলতে নেমেছিল ভারত ও বাংলাদেশ। তাই এই দিবারাত্রী টেস্টের জন্য কলকাতায় আয়োজনের কোনো কমতি রাখেননি ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।

এমন আয়োজনে সৌরভ গাঙ্গুলীর আমন্ত্রণে ইডেন গার্ডেন্সে ঘন্টা বাজিয়ে গোলাপি বলের দিবারাত্রী টেস্ট উদ্বোধন করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কলকাতার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত