অভিষেক ম্যাচে ওয়েস্ট হামকে হারিয়েই বাজিমাত মরিনহোর

প্রকাশ : ২৪ নভেম্বর ২০১৯, ১২:৫৪

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে কোচ হোসে মরিনহোর অভিষেক ম্যাচে স্বাগতিক ওয়েস্ট হামকে তাদের ঘরের মাটিতে হারিয়ে জয় তুলে নিয়েছে টটেনহাম হটস্পার।

শনিবার (২৩ নভেম্বর) রাতে লন্ডন স্টেডিয়ামে ওয়েস্ট হামকে ৩-২ গোলে হারিয়েছে হোসে মরিনহোর শিষ্যরা।

গত ডিসেম্বরে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বরখাস্ত হওয়ার পর দীর্ঘদিন বেকার ছিলেন কোচ হোসে মরিনহো। কিন্তু মাউরিসিও পচেত্তিনোর অধীনে টটেনহাম চলতি মৌসুমে প্রিমিয়ার লিগের তালিকায় তলানিতে চলে গেলে কপাল খুলে যায় পর্তুগিজ কোচের। পাঁচ বছরের পুরোনো কোচ পচেত্তিনোকে সরিয়ে স্পার্সদের দায়িত্ব দেওয়া হয় মরিনহোকে। ঠিক দীর্ঘ ১১ মাস পর ডাগআউটে দাঁড়িয়ে দায়িত্বটা ঠিকমত পালন করলেন এই পর্তুগিজ কোচ।

টটেনহামের দায়িত্ব নেওয়ার পর ওয়েস্ট হামের বিপক্ষে প্রথম পরীক্ষায় নামেন মরিনহো। তাতে বেশ ভালভাবেই পাশ করেছেন ৫৬ বছর বয়সী কোচ। নতুন কোচকে জয় উপহার দিয়েছেন সন হিয়ুং মিন, লুকাস মাউরা ও হ্যারি কেন।

এদিন ম্যাচের ৩৬ মিনিটে সন মিনের গোলে এগিয়ে যায়। পরে ম্যাচের ৪৩ মিনিটে টটেনহামের ব্যবধানটা দ্বিগুণ করেন মাউরা। এই ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্পর্সিয়ারা।

বিরতি থেকে ফিরে এসেই আবার এগিয়ে যায় টটেনহাম। ম্যাচের ৪৯ মিনিটে হ্যারি কেনের গোলে ব্যবধান আরো বাড়ায় মরিনহোর শিষ্যরা।

তবে ম্যাচে ফিরতে মরিয়া ওয়েস্ট হামকে ম্যাচের ৭৩ মিনিটে প্রথম গোল এনে দেন মিখাইল আন্তনিও। যোগ করা সময়ে ওয়েস্ট হামের হয়ে অ্যাঞ্জেলো ওগবন্না দ্বিতীয় গোল করলেও হার এড়াতে পারেনি পেল্লেগ্রিনির দল।

এই জয়ে ১৩ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে টেবিলের ৯ম স্থানে উঠে এসেছে হোসে মরিনহোর দল। ১৩ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে লিভারপুল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?