পিছিয়ে থেকেও জয় বার্সেলোনার

প্রকাশ : ২৩ নভেম্বর ২০১৯, ২০:৫৪

সাহস ডেস্ক

আন্তর্জাতিক বিরতি শেষে স্প্যানিশ লা লিগায় পিছিয়ে পড়েও স্বাগতিক লেগানেসকে হারিয়ে দারুন জয় তুলে নিয়েছে কাতালান ক্লাব বার্সেলোনা।

আজ শনিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় বাটার্ক স্টেডিয়ামে লেগানেসকে ২-১ গোলে হারিয়েছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

এদিন শুরুতেই পিছিয়ে পড়ে বার্সেলোনা। ম্যাচের ১২ মিনিটে রোকু মেসার ফ্লিক থেকে বল পেয়ে বার্সার জালে বল জড়িয়ে দেন ইউসুফ এন-নাসিরি।

তবে পিছিয়ে পড়ে আক্রমণের ধার বাড়ায় বার্সেলোনা। কিন্তু কোনোভাবেই স্বাগতিকদের রক্ষণদেয়াল ভাঙতে পারছিল না তারা। পরে ১-০ ব্যবধানে পিছিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

তিবরতি থেকে ফিরে আসার কিছুক্ষণ পরেই সমতায় ফেরে কাতালানরা। ম্যাচের ৫৩ মিনিটে লেগানেসের গোলপোস্টের মুখে সুয়ারেজকে উদ্দেশ্য করে বাতাসে বল ভাসিয়ে দেন মেসি। আর্জেন্টাইন ফরোয়ার্ডের ক্রস থেকে হেডে দলকে সমতায় ফেরান উরুগুইয়ান তারকা লু্ইস সুয়ারেজ।

এরপর ম্যাচের ৭৯ মিনিটে বার্সার ব্যবধানটা ২-১ করেন ভিদাল। অবশ্য গোলটিতে অফসাইডের পতাকা তুলেছিলেন লাইন্সম্যান। তবে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্য নিয়ে গোলের নির্দেশ দেন রেফারি। যদিও ম্যাচের ৫৭ মিনিটে আঁতোয়া গ্রিজম্যানের পরিবর্তে আর্তুরো ভিদালকে মাঠে নামান কোচ ভালভার্দে। মাঠে নেমে কোচের আশা পূরণ করতে পেরেছে চিলিয়ান মিডফিল্ডার আর্তুরো ভিদাল। ম্যাচের বাকি সময় আর কেউ গোল না করতে পারলে ২-১ গোল নিয়ে মাঠ ছাড়ে দু’দল।

এই জয়ে ১৩ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়ে গেল বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয়তে আছে চিরপ্রতিদন্দ্বী রিয়াল মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত