এসিসি ইমার্জিং এশিয়া কাপ

বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন পাকিস্তান

প্রকাশ : ২৩ নভেম্বর ২০১৯, ১৬:৪২

এসিসি ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে স্বাগতিক বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলকে হারিয়ে শিরোপা চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান অনূর্ধ্ব-২৩ দল।

আজ শনিবার (২৩ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৭৭ রানে স্বাগতিকদের হারিয়েছে পাকিস্তান।

এদিন টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় স্বাগতিকরা। টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩০১ রান সংগ্রহ করেছে পাকিস্তান। ব্যাটিংয়ে নেমে শুরতেই উইকেট হারায় পাকিস্তান। ওপেনার ওমাইর উইসুফকে (৪) বিদায় করেন সুমন খান। আরেক ওপেনার হায়দার আলিকেও (২৬) বিদায় করেন সুমন খান। দলীয় ৪১ রানে দুই ওপেনারের বিদায়ের পর ঘুরে দাঁড়ায় পাকিস্তান। তিন নম্বরে নামা রোহাইল নাজির ১১১ বলে ১২ চার ও ৩ ছক্কায় করেন ১১৩ রান।

দলীয় ১৫৮ রানের মাথায় বিদায় নেন ইমরান রফিক। তার আগে ৮৮ বলে করেন ৬২ রান। শেষ দিকে দলপতি সৌদ শাকিল ৪০ বলে ৪২ আর খুশদিল শাহ ১৬ বলে করেন ২৭ রান। ৭ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন আমাদ বাট।

বাংলাদেশের হয়ে সুমন খান ৩টি, হাসান মাহমুদ ২টি ও মেহেদি হাসান ১টি করে উইকেট পান।

পাকিস্তানের দেয়া ৩০২ রানের জবাবে ব্যাট করতে নামে ৪৩.৩ ওভারে সব উইকেট হারিয়ে ২২৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। দলের হয়ে শুরুটা ভালোই করেছিল। তবে ভালো থাকা রানরেটের গতিতে উইকেটও হারিয়েছে শান্তরা। সর্বোচ্চ ৫৩ বলে ৫ চারে ৪৬ রান করে সাজঘরে ফেরেন অধিনায়ক নাজমুল হাসান শান্ত।

পরে ৫৩ বলে ৪ চার ১ ছক্কায় ৪৯ রান করে ফেরেন আফিফ হোসাইন। ৪৫ বলে ২ চার ৩ ছক্কায় ৪২ রান করে ফেরেন মেহেদী হাসান। এর আগে মোহাম্মদ নাইম ১৬, সৌম্য সরকার ১৫ ও ইয়াসির আলী ২২ রান করেন।

পাকিস্তানের হয়ে মোহাম্মদ হাসনাইন ৩টি, খুশদিল শাহ ও সাইফ বদর ২টি করে এবং সামিন গুল, আমাদ বাত ও উমের খান ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন রোহাইল নাজির এবং সিরিজ সেরা হয়েছেন সৌম্য সরকার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত