দাবা লিগ-২০১৯ এর অপরাজিত চ্যাম্পিয়ন লিওনাইন চেস ক্লাব

প্রকাশ : ২১ নভেম্বর ২০১৯, ২০:০০

সাহস ডেস্ক

বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে মার্সেল এয়ার কন্ডিশনার প্রথম বিভাগ দাবা লিগ-২০১৯ এর অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে লিওনাইন চেস ক্লাব। এই টুর্নামেন্ট চ্যাম্পিয়নদের আজ পুরস্কার বিতরণীর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আজ বৃহস্পতিবার (২১ নভেম্বর) জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়া কক্ষে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

অপরাজিত চ্যাম্পিয়ন লিওনাইন চেস ক্লাবকে নগদ অর্থ সহ ট্রফি, মেডেল ও পৃষ্ঠপোষক ওয়ালটনের বিভিন্ন সামগ্রী দেওয়া হয়। রানার্স-আপ শাহিন চেস ক্লাব অর্থ সহ, ট্রফি, মেডেল ও ওয়ালটন সামগ্রী এবং তৃতীয় ঢাকা নাইটস্ চেস ক্লাব অর্থ সহ, ট্রফি, মেডেল ও ওয়ালটন সামগ্রী পুরস্কার লাভ করে।

এবারের মার্সেল এয়ার কন্ডিশনার প্রথম বিভাগ দাবা লিগে লিওনাইন চেস ক্লাব ৯ খেলায় পূর্ণ ১৮ পয়েন্ট নিয়ে শিরোপা জেতে। লিওনাইন চেস ক্লাবের পক্ষে অংশগ্রহণ করেন ভারতের শুভায়ন কুন্ডু ও আন্তর্জাতিক মাস্টার প্রান্তিক রায়, বাংলাদেশের মোঃ শফিকুল ইসলাম, ক্যান্ডিডেট মাস্টার নাইম হক ও শেখ মোঃ খায়রুল ইসলাম।

১৪ পয়েন্ট নিয়ে শাহিন চেস ক্লাব রানার্স-আপ হয়। শাহিন চেস ক্লাবের পক্ষে অংশগ্রহণ করেন মোঃ ইমদাদুল হক, ভারতীয় উৎসব চ্যাটার্জী, গোলাম মোস্তফা ভূঁইয়া, মোহাম্মদ আমিনুল ইসলাম, অভিক সরকার ও জোহরাতুল জান্নাত জিসা। ১৩ পয়েন্ট নিয়ে ঢাকা নাইটস্ চেস ক্লাব তৃতীয় স্থান পেয়েছে। ঢাকা নাইটস্ চেস ক্লাবের পক্ষে অংশগ্রহণ করেন আমদাদুল কবীর চৌধুরী, ভারতীয় সোরাম রাহুল সিং, এ,এস,এম, নাসের, ভারতীয় এপোলোসানা ম্যানগাঙ্গ রাজকুমার, মোঃ হাসান ঈমাম ও মোহাম্মদ সেলিম।

বোর্ড পুরস্কার লাভ করেন যারা:
প্রথম বোর্ডে-অগ্রনী ব্যাংক দাবা দলের মুকিতুল ইসলাম রিপন, দ্বিতীয় বোর্ডে-লিওনাইন চেস ক্লাবের সুভায়ন কুন্ড, তৃতীয় বোর্ডে-লিওনাইন চেস ক্লাবের আন্তর্জাতিক মাস্টার প্রান্তিক রায়, চতুর্থ বোর্ডে-ঢাকা নাইটস্ চেস ক্লাবের এপোলোসানা ম্যানগাঙ্গ রাজকুমার, অতিরিক্ত ১-শাহিন চেস ক্লাবের অভিক সরকার এবং অতিরিক্ত ২-ক্যাসপারভ চেস ক্লাবের সাজ্জাদ কিশোর।

চ্যাম্পিয়ন লিওনাইন চেস ক্লাব ও রানার্স-আপ শাহিন চেস ক্লাব ২০২০ সালের প্রিমিয়ার ডিভিশন দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পাবে। এবারও ১০ টি দল অংশগ্রহণ করে। অংশগ্রহণ না করায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্পোর্টস ক্লাব ও বেঙ্গল চেস ক্লাব দ্বিতীয় বিভাগে নেমে গেছে। 

ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এবং গেমস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী দলসমূহের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কে এম শহিদউল্যাহ ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বিশ্ব দাবা সংস্থার জোন ৩.২ এর প্রেসিডেন্ট সৈয়দ শাহাব উদ্দিন শামীম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি ও দাবা লিগ কমিটির চেয়ারম্যান গাজী সাইফুল তারেক এবং বক্তব্য রাখেন আন্তর্জাতিক দাবা বিচারক মোঃ হারুন অর রশিদ।

সূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত