গোলাপি বলের টেস্ট থেকে ছিটকে গেলেন সাইফ

প্রকাশ : ২০ নভেম্বর ২০১৯, ১৬:১৯

সাহস ডেস্ক

আগামী শুক্রবারে কলকাতার ঐতিহ্যবাহী ইডেন গার্ডেন্সে প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে দিবারাত্রি গোলাপি বলের টেস্ট। এশিয়া মহাদেশে এই প্রথম গোলাপি টেস্টে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এই দিবারাত্রির টেস্ট থেকে ছিটকে গেলেন বাংলাদেশের তরুণ ব্যাটসম্যান সাইফ হাসান।

দিবারাত্রির টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় ছিলেন সাইফ হাসান। তবে তার স্বপ্নপূরণের পথে বাধা হয়ে দাঁড়াল ইনজুরি। আঙুলে চোটের কারণে সিরিজের শেষ ও দ্বিতীয় টেস্টের বাইরে চলে গেছেন তিনি।

দুই ম্যাচ সিরিজে ১-০তে পিছিয়ে বাংলাদেশ। প্রথম টেস্টে ইন্দোরে মেহেদী হাসান মিরাজের বদলি হিসেবে ফিল্ডিংয়ে নামেন এ ওপেনার। চেতশ্বর পূজারার ক্যাচ নিতে গিয়ে হাতের আঙুল ফেটে যায় তার। পরে তাতে দুটি সেলাই পড়ে।

ম্যাচের আগ পর্যন্ত সাইফের আঙুলের উন্নতির দিকে তাকিয়ে ছিল টিম ম্যানেজমেন্ট। এ জন্য প্রথম টেস্টের পর তাকে বিশ্রামে রাখা হয়। তবে সেরে উঠেননি তিনি। ফলে দ্বিতীয় টেস্টে তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইছেন না তারা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানান, ‘ম্যাচে খেলার মতো অবস্থায় নেই সাইফ। যে কারণে সুযোগ থাকলেও শেষ ম্যাচে মাঠে নামা হচ্ছে না তার। তাকে দ্বিতীয় টেস্টে দল থেকে বাদ দেয়া হয়েছে।’

বুধবার (২০ নভেম্বর) এ কথা জানান বিসিবি মিডিয়া ম্যানেজার।

আগামী ২২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেন্সে মুখোমুখি হবে ভারত-বাংলাদেশ। এ দিয়ে দুদলই প্রথমবারের মতো গোলাপি বলের দিবারাত্রির টেস্ট খেলতে নামবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত