শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াস করল টাইগার যুবারা

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৯, ১৭:৩৮

সাহস ডেস্ক

অনূর্ধ্ব-১৯ দলের পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের ৫ম ও শেষ ম্যাচে তৌহিদ হৃদয়ের সেঞ্চুরিতে শ্রীলঙ্কাকে হারিয়ে হোয়াইটওয়াস করল বাংলাদেশ। আর টানা তিন ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে বয়সভিত্তিক ওয়ানডের বিশ্ব রেকর্ডে নাম লেখিয়েছে তৌহিদ হৃদয়। যদিও প্রথম ম্যাচটি খারাপ আবহাওয়ার কারণে পরিত্যক্ত হয়।

মঙ্গলবার (১৯ নভেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে ৫০ রানে হারিয়ে ৪-০ ব্যবধানে সফরকারীদের হোয়াইটওয়াস করল টাইগার যুবারা।

এদিন আগে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ২৮৩ রান। জবাবে, ৪৪.৪ ওভারে গুটিয়ে যাওয়ার আগে লঙ্কানরা তোলে ২৩৩ রান।

দলে হয়ে দ্রুত বিদায় নেন বাংলাদেশের ওপেনার প্রিতম কুমার (১)। আরেক ওপেনার সাজিদ হোসেন করেন ২১ রান। তিন নম্বরে নামা প্রান্তিক নাবিল ৭৭ বলে করেন ৬৫ রান। চার নম্বরে নেমে হৃদয় খেলেন ১১১ রানের দারুণ এক ইনিংস। তার ১০২ বলে সাজানো ইনিংসে তিনটি চারের পাশাপাশি ছিল ৫টি ছক্কার মার। তৃতীয় উইকেট জুটিতে নাবিলের সঙ্গে ১০০ রানের জুটি গড়েন হৃদয়।

৫৭ বলে পারভেজ হোসেন করেন ৩৮ রান। মাঝে শামীম হোসেন ১ আর দলপতি আকবর আলি ২ রানে বিদায় নেন। অভিষেক দাস ২৪ আর আশরাফুল ইসলাম সিয়াম ০ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশের দেওয়া ২৮৪ রানের জবাবে খেরতে নেমে লঙ্কান ওপেনার মোহাম্মদ শামাজ করেন ৪০ রান। চার নম্বরে নামা রাভিন্দু রাশান্থার ব্যাট থেকে আসে ৮৪ রান। তার ৯২ বলে সাজানো ইনিংসে ছিল ৯টি চার আর দুটি ছক্কার মার। ২১ রান করেন নিপুন ধনাঞ্জয়া। এছাড়া, আভিস্কা পেরেরা ৩০, রোহান সঞ্জয়া ২৭, দিলুম সুধীরা ১২ রান করেন।

বাংলাদেশের শাহিন আলম দুটি, হাসান মুরাদ দুটি, অভিষেক দাস একটি আর শামিম হোসেন একটি করে উইকেট তুলে নেন।

ম্যাচ সেরা হন তৌহিদ হৃদয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত