আর্মেনিয়ার জালে ৯ গোলের উৎসব অপরাজিত ইতালির

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৯, ১৪:৪০

সাহস ডেস্ক

২০২০ ইউরো বাছাইপর্বে ‘জে’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে আর্মেনিয়াকে বিধ্বস্ত করে বড় এক জয় নিয়ে অপরাজিত থেকে গ্রুপ পর্ব শেষ করেছে ইতালি। আগেই মূল পর্ব নিশ্চিত করা দলটি শতভাগ জয়ও পেল।

সোমবার (১৮ নভেম্বর) রেঞ্জো বারবেরায় আর্মেনিয়াকে ৯-১ গোলে বিধ্বস্ত করেছে আজ্জুরিরা। এ ম্যাচে ইতালির হয়ে জোড়া গোল করেন চিরো ইম্মোবিলে ও নিকোলো জানিওলো।

এদিন ম্যাচের অষ্টম মিনিটে এগিয়ে যায় ইতালি। ইম্মোবিলের গোলে লিড পায় ইতালি। এক মিনিট পরেই ইম্মোবিলের পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন জানিওলো। ম্যাচের ২৯তম মিনিটে দূর পাল্লার শটে ব্যবধান বাড়ান নিকোলো বারেল্লা। আর চার মিনিট পর নিজের জোড়া গোল পূরণ করেন ইম্মোবিলে। পরে ৪-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ইতালি।

দ্বিতীয়ার্ধের ম্যাচের ৬৪তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে শট নিয়ে জোড়া গোল পূর্ণ করেন জানিওলো। আর আট মিনিট পর গোলের দেখা পান আলেস্সিও রোমাগনোলি।

তিন মিনিট পর পেনাল্টি থেকে দলের সপ্তম গোলটি করেন চেলসির মিডফিল্ডার জর্জিনিয়ো। ম্যাচের ৭৭ মিনিটে ডি-বক্সের ভেতর থেকে হেডে ব্যবধান আরও বাড়ান রিকার্দো ওরসোলিনি। তবে ম্যাচের ৭৯তম মিনিটে এডগার বেবিয়ানা গোল করলে কোনো রকম তৃপ্তি পায় আর্মেনিয়া। কিন্তু দুই মিনিট পরই ফেদেরিকো কিয়েজা করেন ইতালির নবম গোল।

এবারের বাছাইপর্বে ১০ ম্যাচে প্রতিপক্ষের জালে মোট ৩৭ গোল করলো ইতালি। যেখানে হজম করেছে মাত্র ৪ গোল। আর ১০ ম্যাচের সবকটিতে জিতে ৩০ পয়েন্ট অর্জন করলো দলটি। এই গ্রুপ থেকে মূল পর্বে ইতালির সঙ্গী হয়েছে ফিনল্যান্ড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত