শেষ মুহুর্তে মেসির গোলে রক্ষা পেল আর্জেন্টিনা

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৯, ১৪:২২

সাহস ডেস্ক

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ইসরাইলের মাঠে ইঞ্জুরি সময়ে মেসির স্পট কিকে উরুগুয়ের বিপক্ষে হার থেকে রক্ষা পেয়েছে আর্জেন্টিনা। এর আগে ব্রাজিলের বিপক্ষে মেসির একমাত্র গোলেই জয় পেয়েছিল আর্জেন্টাইনরা।

সোমবার (১৮ নভেম্বর) তেল আবিবের ব্লুমফিল্ডে উরুগুয়ের বিপক্ষে ২-২ গোলে ড্র করে লিওনেল স্কালোনির শিষ্যরা।

এদিন শুরু থেকেই উরুগুয়ের ওপর চেপে বসে আর্জেন্টিনা। তবে প্রথম গোল পেয়েছে উরুগুয়েই। ম্যাচের ৩৪ মিনিটে দুর্দান্ত এক প্রতি আক্রমণে লুইস সুয়ারেজের পাস থেকে গোলটি করেন এডিনসন কাভানি।

তবে মিনিট চারেক পরেই সমতায় ফিরতে পারত আর্জেন্টিনা। কিন্তু হ্যান্ডবলের কারণে বাতিল হয়ে যায় দিবালার গোল। এক গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় আকাশি-সাদারা।

বিরতি থেকে ফিরে এসে গোল শোধের জন্য মরিয়া হয়ে ওঠেন মেসিরা। তবে ম্যাচের ৬৩ মিনিটে সমতায় ফেরে আর্জেন্টিনা। মেসির দারুণ ফ্রি-কিকে হেডে সমতাসূচক গোলটি করেন ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো।

তবে আগুয়েরোর গোলের ঠিক ৫ মিনিট পর আবার ব্যবধান বারায় উরুগুয়ে। ম্যাচের ৬৮ মিনিটে ফ্রি-কিক থেকে অসাধারণ গোলটি করেছেন মেসির বার্সেলোনা সতীর্থ সুয়ারেজ।

শেষদিকে দিবালাকে তুলে মার্টিনেজকে নামিয়েও গোলের দেখা পাচ্ছিলেন না স্কালোনি। শেষ পর্যন্ত ত্রাতা সেই মেসি। বক্সের মধ্যে উরুগুয়ের এক খেলোয়াড় হ্যান্ডবল করায় পেনাল্টি পায় আর্জেন্টিনা। ম্যাচের ৯২ মিনিটে সেটিকে গোলে রূপ দেন মেসি। জাতীয় দলের জার্সিতে এটি মেসির ৭০তম গোল। অবশেষে ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে দু’দল।

উরুগুয়ের বিপক্ষে জিততে না পারলেও অজেয় রূপটা অব্যাহত রেখেছে আর্জেন্টিনা। সর্বশেষ ৭ ম্যাচেই অপরাজিত থাকল আর্জেন্টিনা।

আগের ম্যাচের একাদশে ৪টি বদল এনে উরুগুয়ের বিপক্ষে দল সাজিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। ব্রাজিলের বিপক্ষে লওতারো মার্টিনেজকে দিয়ে শুরু করলেও একাদশে ছিলেন ম্যানচেস্টার সিটির অভিজ্ঞ স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। আক্রমণভাগে মেসি ও আগুয়েরোর পাশে ছিলেন জুভেন্টাসের ফরোয়ার্ড পাওলো দিবালাও। ৪-৩-৩ ফরমেশনে উরুগুয়ের বিপক্ষে শুরু করে আর্জেন্টিনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?