শীর্ষে থেকেই সপ্তম রাউন্ড শেষ করেছে লিওনাইন চেস

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৯, ১৩:৫২

সাহস ডেস্ক

বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে চলমান মার্সেল এয়ার কন্ডিশনার প্রথম বিভাগ দাবা লিগে-২০১৯ বসির মেমোরিয়াল চেস ক্লাবকে হারিয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে একক ভাবে তালিকার শীর্ষে থেকে সপ্তম রাউন্ডের খেলা শেষ করেছে লিওনাইন চেস ক্লাব।

সোমবার (১৮ নভেম্বর) জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়া কক্ষে বসির মেমোরিয়াল চেস ক্লাবকে ৩-১ গেম পয়েন্টে হারিয়েছে লিওনাইন চেস ক্লাব।

লিওনাইন চেস ক্লাবের ভারতীয় শুভায়ন কুন্ডু ও আন্তর্জাতিক মাস্টার প্রান্তিক রায় যথাক্রমে বসির মেমোরিয়ালের ফরহাদুর ইমাম ও ভারতীয় সামবার্তা ব্যানার্জীকে পরাজিত করেন। লিওনাইন চেস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার নাইম হক ও শেখ মোঃ খায়রুল ইসলাম যথাক্রমে বসির মেমোরিয়াল চেস ক্লাবের ভারতীয় শুভংকর মাইতি ও নাহিদ পারভেজ সাগরের সাথে ড্র করেন।

এদিকে, ঢাকা নাইটস্ চেস ক্লাব ৩-১ গেম পয়েন্টে মীর চেস ক্লাবকে পরাজিত করে। ঢাকা নাইটস্ চেস ক্লাবের ভারতীয় সোরাম রাহুল সিংহ ও এপোলোসানা মাঙ্গগাঙ্গ এবং মোঃ হাসান ঈমাম যথাক্রমে মোঃ আলমাসুর রহমান, সামিহা শারমীন সিম্মী ও মোস্তফা রাজীবুল হাসানকে পরাজিত করেন। মীর চেস ক্লাবের হাবিবুর রহমান সোহেল ঢাকা নাইটস্ চেস ক্লাবের এস, এ, এম, নাসেরকে পরাজিত করেন।

ওদিকে, শাহিন চেস ক্লাব ২-১.৫ গেম পয়েন্টে গোপালগঞ্জ খেলাঘর দাবা সংঘকে পরাজিত করে। শাহিন চেস ক্লাবের মোঃ ইমদাদুল হক ও অভিক সরকার যথাক্রমে গোপালগেঞ্জর খেলাঘর দাবা সংঘের বাদল হালদার ও মোঃ আনিচুজ্জামান জুয়েলকে পরাজিত করেন। গোপালগঞ্জের খেলাঘর দাবা সংঘের ভারতীয় সার্বজিৎ পল শাহিন চেস ক্লাবের মোহাম্মদ আমিনুল ইসলামকে পরাজিত করেন এবং শাহিন চেস ক্লাবের ভারতীয় উৎসব চ্যাটার্জী গোপালগঞ্জ খেলাঘর দাবা সংঘের ভারতীয় শুভ্রাদিপ্ত দাসের সাথে ড্র করেন।

এ রাউন্ডের অন্যান্য খেলায় লিজেন্ড ফারাজ আয়াজ চেস টিম ৩-১ গেম পয়েন্টে অগ্রনী ব্যাংক লিমিটেড দাবা দলকে ও ক্যাসপারভ চেস ক্লাব ২.৫-১.৫ গেম পয়েন্টে দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদকে পরাজিত করে।

সপ্তম রাউন্ড শেষে লিওনাইন চেস ক্লাব পূর্ণ ১৪ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে। ১১ পয়েন্ট নিয়ে ঢাকা নাইটস্ চেস ক্লাব দ্বিতীয় স্থানে রয়েছে। আর ১০ পয়েন্ট নিয়ে শাহিন চেস ক্লাব তৃতীয় ও ৮ পয়েন্ট নিয়ে গোপালগঞ্জের খেলাঘর দাবা সংঘ চতুর্থ স্থানে রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত