অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ

মেক্সিকোকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল

প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৯, ১৫:৩৪

সাহস ডেস্ক

অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপের ফাইনালে ঘরের মাঠে পিছিয়ে পড়েও লাজারোর শেষ মুহুর্তের গোলে মেক্সিকোকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক ব্রাজিল।

রবিবার (১৭ নভেম্বর) ব্রাসিলিয়ায় মেক্সিকোকে ২-১ গোলে হারিয়েছে ব্রাজিলের কিশোররা।

এদিন শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমে ওঠে দুদলের খেলা। কেউ কাউকে ছেড়ে কথা বলেনি। তবে আক্রমণ-প্রতিআক্রমণ হলেও প্রথমার্ধে গোলমুখও খুলতে পারেনি কোনো দল।

কিন্তু দ্বিতীয়ার্ধে ম্যাচের দৃশ্যপট পাল্টে যায়। এ অর্ধের শুরুতে দারুণ ছন্দময় ফুটবল উপহার দেয় মেক্সিকোর কিশোররা। ফলে সাফল্যও পেয়ে যায় তারা। ম্যাচের ৬৬ মিনিটে দারুণ গোলে দলকে লিড এনে দেয় ব্রায়ান গনঞ্জালেস।

পিছিয়ে পড়ে আক্রমণের গতি বাড়ায় ব্রাজিলের কিশোররা। তবে সহসা গোল আসছিল না। কিন্তু একপর্যায়ে সেই তোড় সামলাতে পারেনি মেক্সিকোর টিনএজাররা। ম্যাচের ৮৪ মিনিটে নিজেদের ডি-বক্সে ব্রাজিলিয়ান এক ফরোয়ার্ডকে ফাউল করে তারা। এতে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। যদিও ভিডিও অ্যাসিসট্যান্ট রেফারির সহায়তা পেনাল্টি পায় স্বাগতিকরা। পরে সফল স্পট কিক থেকে নিশানাভেদ করে ব্রাজিলকে সমতায় ফেরায় কায়ো। পরে নাটকীয়ভাবে ইনজুরি টাইমে জয়সূচক গোল করে দেশকে শিরোপা এনে দিতে ভূমিকা রাখে লাজারো।

বয়সভিত্তিক এ ফুটবল টুর্নামেন্টে এটি ব্রাজিলের চতুর্থ শিরোপা। আর আট বছরে তৃতীয়বারের মত ফাইনালে উঠেও শিরোপা হাত ছাড়া করে মেক্সিকো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত