ভারত ইমার্জিং দলকে সহজেই হারিয়েছে বাংলাদেশ

প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৯, ১৭:৪৯

এসিসি ইমার্জিং এশিয়া কাপের ‘এ’ গ্রুপের ম্যাচে ব্যাটসম্যান নাজমুল হাসান শান্ত ও বোলার সুমন খানের নৈপুন্যে ভারতকে সহজেই হারিয়েছে বাংলাদেশ।

আজ ১৬ নভেম্বর (শনিবার) সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানের (বিকেএসপি) তিন নম্বর মাঠে ভারতে ৪৭ বল বাকি থাকতেই ৬ উইকেটে হারিয়েছে যুবা টাইগাররা।

এদিন টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৪৬ রান সংগ্রহ করে ভারত ইমার্জিং দল।

দলের হয়ে সর্বোচ্চ ৯৮ বলে ৮ চার ও ৩ ছক্কায় ১০৫ রানের একটি দুর্দান্ত সেঞ্চুরি করে সুমন খানের বলে আউট হয়ে সাজ ঘরে ফিরেন আরমান জাফির। পরে ৬৫ বলে ৫ চারে ৪০ রান করে সৌম্য সরকারের বলে আউট হয়ে ফিরেন ভিনায়েক গুপ্ত। এর আগে ৬১ বলে ৪ চার ১ ছক্কায় ৩৭ রান করে মেহেদি হাসানের বলে সাজ ঘরে ফিরেন ওপেনার আরিয়ান জায়াল। এছাড়া আর কেউ ভালো করতে পারেনি।

বাংলাদেশের হয়ে সুমন খান ৪টি, তানভির ইসলাম ও সৌম্য সরকার ২টি করে এবং হাসান মাহমুদ ও মেহেদি হাসান ১টি করে উইকেট নেন।

ভারতের দেয়া ২৪৭ রানের জবাবে খেলতে নেমে ৪২.১ ওভারে ২৫০ রান করে জয় নিয়ে আসে বাংলাদেশ ইমার্জিং দল। দলের হয়ে সর্বোচ্চ ৬৮ বলে ৭ চার ৩ ছক্কায় ৭৩ রানের একটি অনবদ্য ইনিংস খেলে সিদ্ধার্থ দেশাইর বলে সাজ ঘরে ফিরেন ওপেনার সৌম্য সরকার। পরে ৮৮ বলে ১৪ চার ২ ছক্কায় ৯৪ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলে জস রাথোরের বলে সাজ ঘরে ফিরেন অধিনায়ক নাজমুল হোসাইন শান্ত। পরে ৪৬ বলে ৫ চারে ৩৪ রান করে অপরাজিত থেকে দলকে জয়ে বন্দরে পৌঁছে দেন আফিফ হোসাইন।

ভারতের হয়ে জশ রাথোর, সানভির সিং, সিদ্ধার্থ দেশাই ও সৌরভ দুবে একটি করে উইকেট তুলে নেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত