মেসির গোলে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা

প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৯, ১১:৩৭

সাহস ডেস্ক

আন্তর্জাতিক প্রীতি ফুটবলে লিওনেল মেসির গোলে ব্রাজিলকে ১-০ ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা। তিন মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে জাতীয় দলের হয়ে মাঠে ফিরলেন মেসি। লিওনেল মেসির প্রত্যাবর্তনটা রাঙালেন গোল করেই। মেসিকে পেয়ে আর্জেন্টিনা দল যেন অপ্রতিরোধ্য হয়ে উঠেছিল।

গত কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের কাছে ২-০ গোলে হেরেছিল আর্জেন্টিনা। এবার চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে খানিকটা হলেও প্রতিশোধ নিল আলবিসেলেস্তেরা। আর ব্রাজিলের জয়হীন যাত্রা অব্যাহতই থাকল। কোপা আমেরিকার ফাইনালে পেরুকে হারিয়ে শিরোপা জয়ের পর ব্রজিল পাঁচ ম্যাচ খেলে একটিতেও জয় পায়নি। এর মধ্যে দুটি হেরেছে। ড্র করেছে অন্য দুই ম্যাচ। আর্জেন্টিনা কোপার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলিকে হারানোর পর এই নিয়ে পাঁচ ম্যাচে অপরাজিত থাকল। এর মধ্যে তিনটিই জিতেছে তারা, দুটি ড্র করেছে।

সৌদি আরবের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে বাংলাদেশ সময় শুক্রবার রাতে হওয়া ম্যাচে শুরুতে এগিয়ে যেতে পারত ব্রাজিল। দশম মিনিটে ডি বক্সে লিয়ান্দ্রো পারেদেস ব্রাজিলের গ্যাব্রিয়েল জেসুসকে ফাউল করায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু স্পট কিকে গোল করতে পারেননি জেসুস। গোলরক্ষককে ফাঁকি দিলেও তার শট যায় পোস্ট ঘেঁষে। মিনিট তিনেক পরই ডি বক্সে মেসিকে ফেলে দেন অ্যালেক্স সান্দ্রো। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। গোলরক্ষক অ্যালিসন ডান দিকে ঝাঁপিয়ে মেসির শট ঠেকিয়েও দিয়েছিলেন। কিন্তু ফিরতি বল পেয়ে গোল করে দলকে এগিয়ে নেন মেসি।

বিরতির ঠিক আগে ব্যবধান দ্বিগুণ করার ভালো সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু তার শটে জোর ছিল না তেমন। ঠেকিয়ে দেন অ্যালিসন। দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণ করেও আর গোলের দেখা পায়নি আর্জেন্টিনা। মেসির শুরুর গোলটাই গড়ে দেয় ব্যবধান।  

নিজেদের পরের প্রীতি ম্যাচে ১৯ নভেম্বর ইসরায়েলের ব্লুমফিল্ড স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সোয়া ১টায় উরুগুয়ের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। ব্রাজিল ১৯ নভেম্বর আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত