মালদ্বীপকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন নেপাল, চতুর্থ বাংলাদেশ

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৯, ২০:৪৮

সাহস ডেস্ক

বঙ্গমাতা এশিয়ান সিনিয়র ওমেন্স সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপ-২০১৯’র ফাইনালে মালদ্বীপকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে নেপাল। আর কিরগিজস্তানের বিপক্ষে হেরে চতুর্থ স্থান লাভ করেছে স্বাগতিক বাংলাদেশ।

১৪ নভেম্বর (বৃহস্পতিবার) মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী খেলা অনুষ্ঠিত হয়।

এদিন অনুষ্ঠিত ফাইনালে ৩-০ সেটে মালদ্বীপকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় নেপাল। প্রথম সেট ২৫-১৩, দ্বিতীয় সেট ২৫-১২ এবং তৃতীয় সেট ২৫-০৮ ব্যবধানে জেতে নেপাল। সব মিলিয়ে পাঁচ ম্যাচের সবগুলোই জিতে নেয় নেপাল। রানার্সআপ মালদ্বীপ পাঁচ ম্যাচের মধ্যে ৩টিতে জিতলেও হেরেছে বাকি দুটিতে।

এর আগে দিনের প্রথম ম্যাচে (তৃতীয় স্থান র্নিধারণী) কিরগিজস্তানের কাছে সরাসরি (৩-০) সেটে হেরে চতুর্থ হয়েছে বাংলাদেশ। প্রথম সেট ২৫-১৩, দ্বিতীয় সেট ২৫-১৪ ও তৃতীয় সেট ২৫-১২ পয়েন্টে হেরে যায় স্বাগতিক মেয়েরা।

সব মিলিয়ে পাঁচ ম্যাচে দুই জয় ও তিন হার নিয়ে টুর্নামেন্ট শেষ করে বাংলাদেশ। আফগানিস্তানকে ৩-০ সেটে হারিয়ে প্রতিযোগিতা শুরু করা মেয়েরা নিজেদের চতুর্থ ম্যাচে কিরগিজস্তানকে ৩-২ সেটে হারিয়েছিল।

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। এ সময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ইউনুস গ্রুপের চেয়ারম্যান ও স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ফজলে রাব্বি বাবুল ও মালদ্বীপের রাষ্ট্রদূত মিসেস আইসাথ শান শাকির।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?