x

এইমাত্র

  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৩৬ হাজার, আক্রান্ত ১ কোটি ১৫ লাখেরও বেশি
  •  বড় নিয়োগ আসছে প্রাথমিকে
  •  এবারের হজে কাবা স্পর্শ করা নিষিদ্ধ

শ্রীলঙ্কাকে বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ যুবারা

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৯, ২০:৩৭

সাহস ডেস্ক

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে সফরকারী শ্রীলঙ্কাকে বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

১৪ নভেম্বর (বৃহস্পতিবার) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে ১৬১ রানে হারিয়েছে টাইগার যুবারা। এই জয়ে ২-০তে এগিয়ে গেল স্বাগতিকরা। তবে সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচেও জয় তুলে নেয় টাইগার যুবারা।

আগে ব্যাট করতে নেমে তৌহিদ হৃদয়ের অপরাজিত সেঞ্চুরিতে বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ৩৪০ রান। জবাবে, ৩১.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে লঙ্কানরা তোলে ১৭৯ রান।

বাংলাদেশের হয়ে ওপেনার তানজিদ হাসান, মাহমুদুল হাসান জয়, অধিনায়ক আকবর আলি ফিফটির দেখা পান। ওপেনার তানজিদ ৫৩ বলে ৫টি চার আর একটি ছক্কায় করেন ৬০ রান। তিন নম্বরে নামা মাহমুদুল হাসান জয় ৬৪ বলে তিনটি চার আর একটি ছক্কায় করেন ৫২ রান। মাঝে পারভেজ ইমন ১ আর শাহাদাত হোসেন ৬ রানে বিদায় নেন।

চার নম্বরে নেমে অপরাজিত সেঞ্চুরি হাঁকান হৃদয়। ৯৮ বলে খেলেন ১২৩ রানের দুর্দান্ত এক ইনিংস। তার ইনিংসে ছিল ৮টি চার আর ৬টি ছক্কার মার। দলপতি আকবর আলি ৪৩ বলে ৫টি চার আর একটি ছক্কায় করেন ৫২ রান। শামিম হোসেন আউট হওয়ার আগে ১৮ বলে ২১ রান করেন।

লঙ্কানদের হয়ে দুটি করে উইকেট পান মাদুশানাকা এবং কাভিন্দু নাদিশান। একটি করে উইকেট পান ডি সিলভা, চামিন্দু।

৩৪১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল লঙ্কানরা। ওপেনিং জুটিতে তারা তুলে নেন ৬৪ রান। ওপেনার মোহামেদ শামাজ ২৯ আর পারানাভিথানা করেন ৩২ বলে ৫০ রান। মাঝে আভিষ্কা পেরেরা ৩০, চামিন্দু ১৪, মাদুশানাকা ১২ রান করে পরাজয়ের ব্যবধান কমান।

বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট তুলে নেন শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব। একটি করে উইকেট পান শামিম হোসেন, অভিষেক দাস, রাকিবুল হাসান এবং শাহাদাত হোসেন।

ম্যাচ সেরা হয়েছেন তৌহিদ হৃদয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত