এগিয়ে আনা হয়েছে কলকাতার ভারত-বাংলাদেশ টেস্ট

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৯, ১৪:০০

সাহস ডেস্ক

আগামী ২২ নভেম্বর থেকে শুরু হচ্ছে দিবা-রাত্রির ঐতিহাসিক টেস্ট। নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো এই টেস্ট খেলবে ভারত ও বাংলাদেশ। বাংলাদেশের ভারত সফরে এটি দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টি।

আগামী ২২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত হবে দিবা-রাত্রির এই টেস্ট ম্যাচটি।

এই টেস্টকে ঘিরে আয়োজনের কমতি রাখছেন না ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। দুই দেশের রাজনৈতিক শীর্ষ কর্তা ছাড়াও খেলোয়াড়, সেলিব্রেটিদের উপস্থিতি নিশ্চিত করেছেন তিনি।

তবে এই টেস্টর পাঁচ দিন যাতে কোনো সমস্যা না হয় সেই ব্যবস্থাও হাতে নিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। জানা যায়, পশ্চিমবঙ্গে সন্ধ্যার পর থেকে শিশির পড়তে থাকে। আর এই শিশির থেকে বাঁচতে ম্যাচের সময় ৩০ মিনিট এগিয়ে আনা হয়েছে।

ম্যাচের শুরুর সময় আগে যেখানে ছিল ভারতীয় সময় দুপুর দেড়টা। এখন সেটা একটায় করা হয়েছে। যা বাংলাদেশ সময় দুপুর দেড়টায়। আর শেষ হওয়ার সম্ভাব্য বাংলাদেশের সময় রাত সাড়ে আটটায়।

ইতোমধ্যে সিএবি’র এই অনুরোধ বিসিসিআই অনুমোদন দিয়েছে বলে ভারতীয় বোর্ডের একটি সূত্র নিশ্চিত করেছে। তিনি জানান, মূলত রাত ৮ টার পরে শিশিরের পরিমাণ বেড়ে যায়। তাই এ অবস্থায় গোলাপি বলে খেলতে ক্রিকেটারদের সমস্যায় পড়তে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?