ভুটানের কাছে হেরে চূড়ান্তপর্ব থেকে ছিটকে গেল বাংলাদেশ

প্রকাশ : ১১ নভেম্বর ২০১৯, ১৬:৩৫

সাহস ডেস্ক

এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে ভুটানের বিপক্ষে হেরে চূড়ান্তপর্বে খেলা তো দূরের কথা, মাত্র ১ পয়েন্ট নিয়ে ৪ দলের গ্রুপে তলানিতে থেকে শেষ করল বাংলাদেশ। এর আগে শক্তিশালী জর্ডানের সঙ্গে ১-১ গোলে ড্র করে প্রশংসা পেয়েছিল টাইগার যুবারা।

আজ ১১ নভেম্বর (সোমবার) ভুটানের কাছে ২-১ গোলে হেরেছে বাংলাদেশ।

এদিন প্রথমার্ধে ম্যাচের ১৯ মিনিটে ডিফেন্ডার ও অধিনায়ক ইয়াসিনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। পরে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় যুবারা।

দ্বিতীয়ার্ধে ফিরে এসে বাংলাদেশ দুইটি গোলই হজম করে বসে। ম্যাচের ৬৯ মিনিটে ভুটানকে সমতায় ফেরায় ইয়েশি দরজি। শেষ বাঁশির বাজার আগে বাংলাদেশকে হতাশায় ডোবান দরজি খানডো।

পুরো এশিয়ায় ১১টি গ্রুপে বাছাইপর্ব হচ্ছে। প্রতিটি গ্রুপের চ্যাম্পিয়ন দল আর সেরা চার রানার্সআপ দল আগামী বছর উজবেকিস্তানে অনুষ্ঠেয় চূড়ান্তপর্বে খেলবে।

চূড়ান্ত পর্বে খেলার জন্য বাংলাদেশের সমীকরণটা ছিল কঠিন। প্রথমত ভুটানের বিপক্ষে ৪ গোলের ব্যবধানে জিততে হবে। এর পর আবার দিনের অপর ম্যাচে বাহরাইনের কাছে জর্ডানকে হারতে হবে ৩ গোলের ব্যবধানে। আগের দুই ম্যাচের পারফরমেন্সের বিবেচনায় অনেকেই ধরে নিয়েছিল বড় জয় পেতে যাচ্ছে বাংলাদেশ। যেহেতু শেষ সেপ্টেম্বরেই কাঠমান্ডুতে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৮ সাফে ভুটানের বিপক্ষে ৪-০ গোলে জিতেছিল বাংলাদেশ। কিন্তু আজ সব হিসেবই বদলে গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত